Dr. Neem on Daraz
Victory Day

লকডাউন না মানলে গুলি করে হত্যার নির্দেশ


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ১১:৩৭ এএম
লকডাউন না মানলে গুলি করে হত্যার নির্দেশ

ঢাকা: প্রাণঘাতী করোনা মোকাবিলায় ঘোষিত লকডাউন অমান্য করলে গুলি করে হত্যার নির্দেশের দিয়েছেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। 

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, করোনা রোধে দেশটিতে দুই সপ্তাহ আগে এক মাসের লকডাউন ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ও সামরিক বাহিনীকে কঠোর নির্দেশ দিয়েছে সরকার।

বুধবার রাতে রাষ্ট্রীয় টিভি চ্যানেলে এক ভাষণে ফিলিপাইনি প্রেসিডেন্ট বলেন, সবার জন্য এই সতর্কতা। সবাইকে সরকারি আদেশ মানতে হবে, কারণ এটি সংকটময় সময়।

দুতার্তে আরো বলেন, ‘কেউ যাতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সঙ্গে কোনো ধরনের ঝামেলা না করে কারণ এই মুহূর্তে এটি ভয়াবহ অপরাধ। পুলিশ এবং সামরিক বাহিনীর প্রতি আমার নির্দেশ, যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে, তাদের গুলি করে হত্যা কর।’

লকডাউনের ফলে রাজধানী ম্যানিলার একটি উপশহরে বস্তিতে খাদ্য ও ত্রাণ বিতরণ নিয়ে সরকারি কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলে মানুষ। লকডাউন শুরু হওয়ার দুই সপ্তাহ হয়ে গেলেও নিম্নবিত্ত মানুষেরা খাদ্য সংকটে পড়ে।

এমন পরিস্থিতিতে রাস্তায় নেমে বিক্ষোভ শুরু করে বস্তিবাসী। এতে নিরাপত্তা বাহিনী তাদের বাধা দিলে দুই পক্ষের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পুলিশ ২০ ব্যক্তিকে গ্রেফতার করে। এমন পরিস্থিতিতে দুতার্তে এই মন্তব্য করেন বলে জানা যায়।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে