Dr. Neem on Daraz
Victory Day

বিশ্বে করোনায় ১৭২৪ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৭০ হাজার


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০৯:৫৬ এএম
বিশ্বে করোনায় ১৭২৪ মৃত্যু, শনাক্ত ৭ লাখ ৭০ হাজার

ঢাকাঃ বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৭২৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে ৭ লাখ ৭০ হাজার ৪৩৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ৯ লাখ ৬৮ হাজার ৯৪০ জন। 

শুক্রবার (১২ আগস্ট) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৪৮ হাজার ৭৪ জনের। আর মোট শনাক্ত হয়েছে ৫৯ কোটি ২৯ লাখ ৩৬ হাজার ৭৯ জনের। মোট সুস্থ হয়েছেন ৫৬ কোটি ৪৮ লাখ ৭২ হাজার ১০৩ জন।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে করোনায় একদিনে মারা গেছেন ২৯০ জন। এ সময়ে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৯ হাজার ১৪৫ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ৪৪ লাখ ৭৯ হাজার ৭৭৯ জন এবং মারা গেছেন ১০ লাখ ৬১ হাজার ৩৪৬ জন।

দৈনিক সংক্রমণে শীর্ষে রয়েছে জাপান। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা শনাক্ত হয়েছে দুই লাখ ৪৩ হাজার ১০৪ জনের এবং মারা গেছেন ২৪৮ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত এক কোটি ৪৮ লাখ ৬১ হাজার ৩৭৫ জন এবং মারা গেছেন ৩৪ হাজার ৩২৩ জন।

এদিকে, সংক্রমণে ব্রাজিলকে টপকে শনাক্তের তালিকায় তৃতীয় অবস্থানে উঠে আসা ফ্রান্সে ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৪ হাজার ৩১২ জন এবং মারা গেছেন ৮০ জন। দেশটিতে এখন পর্যন্ত ৩ কোটি ৪১ লাখ ৬৯ হাজার ২৮১ জন সংক্রমিত এবং মারা গেছেন এক লাখ ৫২ হাজার ৯৯০ জন।

সংক্রমণের তালিকায় চতুর্থ অবস্থানে থাকা ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৭৩ জন। এ সময়ে দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৭ হাজার ৬৪৪ জন। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মারা গেছেন ৬ লাখ ৮১ হাজার ২৫ জন। এছাড়া মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ২৪ হাজার ৫৭৯ জন।

মোট সংক্রমণে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৪৪৮ জন। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যুর কোনো তথ্য পাওয়া যায়নি। এ নিয়ে ভারতে মোট করোনা রোগী শনাক্ত হলো চার কোটি ৪২ লাখ ২০ হাজার ৪৪৪ জন। এদের মধ্যে মারা গেছেন ৫ লাখ ২৬ হাজার ৮৭৯ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে একজনের মৃত্যু হয়েছে। এসময়ে সংক্রমিত হয়েছেন ২১৪ জন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে মারা গেছেন ২৯ হাজার ৩১০ জন। আর মোট শনাক্তের সংখ্যা হয়েছে ২০ লাখ ৮ হাজার ২৮২ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ৪ দশমিক ৪৫ শতাংশ।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশটিতে করোনায় প্রথম রোগীর মৃত্যু হয় ২০২০ সালের ৯ জানুয়ারি। এরপর ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিশ্বের দুই শতাধিক দেশ ও অঞ্চলে। ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে