Dr. Neem on Daraz
Victory Day

প্রণব মুখার্জি ভেন্টিলেটর সাপোর্টে


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: আগস্ট ১১, ২০২০, ০২:২৫ এএম
প্রণব মুখার্জি ভেন্টিলেটর সাপোর্টে

ভারতের প্রথম বাঙালী রাষ্ট্রপতি প্রণব মুখার্জি করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির পর মস্তিস্কের অস্ত্রোপচার করা হয়েছে। আপাতত তিনি ভেন্টিলেটর সাপোর্টে রয়েছেন। সোমবার (১০ আগস্ট) রুটিন চেকআপ করাতে হাসপাতালে গেলে ৮৪ বছর বয়সী সাবেক এই রাষ্ট্রপতির দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

প্রধান বিরোধী দল কংগ্রেসের সাবেক এই বর্ষীয়ান নেতা এক টুইট বার্তায় নিজের করোনা আক্রান্ত হওয়ার কথা জানিয়ে লেখেন, ‘আমি কোভিড-১৯-এ আক্রান্ত হয়েছি। অন্য কাজে হাসপাতালে যাওয়ার পর করোনা পজিটিভ ধরা পড়ে। গত সপ্তাহে আমার সংস্পর্শে আসা সবাইকে সেলফ আইসোলেশনে থাকার অনুরোধ করছি’।

কলকাতার সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রণব মুখার্জি এখন আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে ভর্তি রয়েছেন। সোমবার সেখানেই তার মস্তিস্কে সফল অস্ত্রোপচার হয়েছে। জমাট বাঁধা রক্ত সরাতেই এই অস্ত্রপচার করা হয়। আপাতত চিকিৎসকদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে রয়েছেন তিনি।

২০১৪ সালে হার্টের সমস্যা ধরা পড়ার পর থেকে রুটিন স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবে সোমবার হাসপাতালে যাওয়ার পর প্রণব মুখার্জির দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এদিকে প্রণব মুখার্জি করোনায় আক্রান্ত হয়েছেন এ খবর জানার পর তার মেয়ে শর্মিষ্ঠা মুখার্জির সঙ্গে কথা বলেছেন বর্তমান রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। এছাড়া প্রণব মুখার্জির করোনায় আক্রান্তের খবর প্রকাশ হতেই কংগ্রেসসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা তার দ্রুত সুস্থতা কামনা করে সামাজিক মাধ্যমে পোস্ট করেন।

আগামীনিউজ/এমজামান

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে