Dr. Neem on Daraz
Victory Day

যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৭


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ০৩:৫১ পিএম
যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে দুই বিমানের সংঘর্ষে নিহত ৭

ছবি : সংগৃহীত

ঢাকা : যুক্তরাষ্ট্রের আলাস্কা অঙ্গরাজ্যের সর্ববৃহৎ শহর অ্যানচোরেজে মাঝ আকাশে দুটি বিমানের সংঘর্ষে সাত জন নিহত হয়েছেন। 

গতকাল শুক্রবারের ওই বিমান দুর্ঘটনায় নিহতদের মধ্যে স্থানীয় এক আইনপ্রণেতা রয়েছেন বলে অঙ্গরাজ্যটির এক সরকারি কর্মকর্তা নিশ্চিত করেছেন। তিনি একটি বিমান চালাচ্ছিলেন। 

আলাস্কা স্ট্রেট ট্রুপারস এক লিখিত বিবৃতিতে জানিয়েছে, ওই সংঘর্ষের পর সোলদোতনা নামক বিমানবন্দরের পাশে বিধ্বস্ত হলে বিমান দুটিতে থাকা সব আরোহী নিহত হন। দুটি বিমানের মধ্যে একটিতে একাই ছিলেন আলাস্কা রাজ্য সরকারের স্থানীয় আইনপ্রণেতা (স্টেট রিপ্রেজেন্টেটিভ) গ্যারি নপ।

অপর বিমানটি সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্য থেকে চারজন পর্যটক নিয়ে যাত্রাপথে ভয়ঙ্কর ওই দুর্ঘটনার কবলে পড়ে। চার পর্যটক ছাড়াও ওই বিমানে একজন পাইলট ও একজন গাইড ছিলেন। দুই বিমানের সাত আরোহীর মধ্যে ছয়জন ঘটনাস্থলেই মারা যান। অপরজন হাসপাতালে নেয়ার পথে প্রাণ হারান।

বিমান দুটি বিধ্বস্ত হয়ে একটি মহাসড়কে ছিটকে পড়ে। পরে নিরাপত্তা শঙ্কার কারণে কিছু সময়ের জন্য ওই সড়ক বন্ধ করে দেয়া হয়। যুক্তরাষ্ট্রের ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এবং ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড যৌথভাবে ওই বিমান দুর্ঘটনার বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে।

রিপাবলিকান দলীয় ৬৭ বছর বয়সী রাজ্য পরিষদের সদস্য গ্যারি নপের মৃত্যুতের তার অনেক সহর্কমী শোক প্রকাশ করেছেন। এর আগে ২০১৯ সালের মাঝামাঝি যুক্তরাষ্ট্রের মূল ভূখন্ড থেকে বিচ্ছিন্ন আলাস্কা রাজ্যে মাঝ আকাশে বিমানের সংঘর্ষে ছয় জনের প্রাণহানির ঘটনা ঘটে। দশ জনকে জীবিত উদ্ধার করা হয়। সূত্র : রয়টার্স

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে