Dr. Neem on Daraz
Victory Day
ব্যাঙ্গালুরু, পুনেতে কড়া লকডাউন

ভারতে করোনা সংক্রমণের সংখ্যা ৯ লাখ ছাড়াল


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৪, ২০২০, ০১:৪৬ পিএম
ভারতে করোনা সংক্রমণের সংখ্যা ৯ লাখ ছাড়াল

ঢাকা : মঙ্গলবার সকালে দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪৯৮ জন এবং ওই দিনেরই মারা গেছেন  ৫৫৩ জন। বিশ্বে করোনা আক্রান্তে সর্বোচ্চ দেশের তালিকায় ভারত তৃতীয় অবস্থানে। 

ভারতে এ সময় পর্যন্ত শনাক্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা ৯ লাখ ৮ হাজার ২৫৮ জন এবং মারা গেছেন ২৩ হাজার ৭৩৬ জন এবং সুস্থ হয়েছেন ৫ লাখ ৭২ হাজার ২৮০ জন।

তবে আশার কথা দেশটিতে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থতার হার ৬৩ শতাংশ। 

সংক্রমণের দিক দিয়ে ভারতের রাজ্যগুলোর মধ্যে মহারাষ্ট্র শীর্ষে। সেখানে সোমবারই ৬ হাজার ৪৯৭ জন শনাক্ত হয় এবং ১৯৩ জনের মৃত্যু হয়েছে। রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ৬০ হাজার ৯২৪ জনে এবং মারা গেছেন ১০ হাজার ৪৮২ জন। মহারাষ্ট্রে কোভিড সংক্রমণের বেশিরভাগই মুম্বাইতে। সেখানে কোভিড পজিটিভ রোগীর সংখ্যা ৮৫ হাজারের কাছাকাছি। 

এরপরই রয়েছে যথাক্রমে তামিলনাড়ু, দিল্লি, গুজরাট, কর্ণাটক, উত্তর প্রদেশ, তেলেঙ্গানা, পশ্চিমবঙ্গ।

তামিলনাড়ুতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৪২ হাজার ৭৯৮ জন। এরমধ্যে চেন্নাইয়ের অবস্থা ভয়াবহ। দ. তামিলনাড়ু করোনার হটস্পট হয়ে দাঁড়িয়েছে। 

কর্ণাটকের মোট আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে। তারমধ্যে বেঙ্গালুরুতে সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। ওই শহর ও শহরতলী এলাকায় আগামী এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে। 

পুনেতে ৫৬০ জন নতুন করোনা রোগী শনাক্ত হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৬শ’ জন। এ পরিস্থিতিতে মধ্যরাত থেকেই পুনেতে ফের কড়া লকডাউন শুরু করেছে প্রশাসন। আগামী ২৩ জুলাই পর্যন্ত চলবে।

এদিকে, আসামেও গত ২৪ ঘণ্টায় ১ হাজারের বেশি করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। এর মধ্যে ৫১৩ জন আবার গুয়াহাটির বাসিন্দা। আসামে এখন পর্যন্ত ১৭ হাজার ৮০৭ জন করোনার কবলে পড়েছেন। শুধু গুয়াহাটিতে ৬ হাজারের বেশি করোনা সংক্রমণের খবর মিলেছে।

গোয়া সরকার রাজ্যের সমস্ত বেসরকারি হাসপাতালের ২০ শতাংশ বেড করোনা রোগীদের জন্য সংরক্ষণ করা বাধ্যতামূলক ঘোষণা করেছে।  সূত্র : জি নিউজ

 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে