Dr. Neem on Daraz
Victory Day

করোনায় ১শ’ বছর পর অস্ট্রেলিয়ার দুই রাজ্যের সীমানা বন্ধ


আগামী নিউজ | আন্তর্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২০, ১১:৩৫ পিএম
করোনায় ১শ’ বছর পর অস্ট্রেলিয়ার দুই রাজ্যের সীমানা বন্ধ

ঢাকা : করোনা মোকাবিলায় অস্ট্রেলিয়ার দুটি জনবহুল রাজ্যের মধ্যবর্তী সীমানা মঙ্গলবার থেকে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হচ্ছে। কর্তৃপক্ষ বলছে, মেলবোর্ন শহরে করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রণ করতেই এ সিদ্ধান্ত নেয়া।

সোমবার ঘোষিত সিদ্ধান্তে  ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসের মধ্যে সীমানা বন্ধ হচ্ছে। যেটি ১৯১৯ সালে স্প্যানিশ ফ্লু মহামারী চলাকালীন কর্মকর্তারা সর্বশেষ দুটি রাজ্যের মধ্যে চলাচল বন্ধ করে দিয়েছিলেন।

মেলবোর্নে ভিক্টোরিয়া প্রিমিয়ার ড্যানিয়েল অ্যান্ড্রুজ সাংবাদিকদের বলেন,  ভাইরাসটি মোকাবিলায় এ পদক্ষেপটি গুরুত্বপূর্ণ। কারন, তিন দশকের মধ্যে প্রথম দেশটি আর্থনৈতিক মন্দায় পড়েছে।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন ও ওয়েলসের প্রিমিয়ার গ্ল্যাডি বেরেজিক্লিয়ানের সঙ্গে মিলে যৌথভাবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। যদিও কয়েকদিন আগে তারা বলেছিলেন, রাজ্যগুলোর মধ্যে সীমান্ত বন্ধ করা জরুরি নয়। 

মেলর্বোনে একদিনে ১২৭ জন করোনা শনাক্ত হয়েছেন, মারা গেছেন ২ জন।
ওয়ার্ল্ডোমিটারের পরিসংখ্যানে, দেশটিকে এ সময় পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৫৮৬ জন এবং মারা গেছেন ১০৬ জন। সূত্র : রয়টার্স 

আগামীনিউজ/এসপি
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে