Dr. Neem on Daraz
Victory Day

বিস্তারবাদীরা শান্তি বিঘ্নিত করে, লাদাখে মোদী


আগামী নিউজ | আর্ন্জাতিক নিউজ ডেস্ক প্রকাশিত: জুলাই ৩, ২০২০, ০৭:৫০ পিএম
বিস্তারবাদীরা শান্তি বিঘ্নিত করে, লাদাখে মোদী

ঢাকা: সীমান্ত নিয়ে চীনের সঙ্গে ভারতের উত্তেজনা তুঙ্গে। এমন পরিস্থিতির মধ্যেই শুক্রবার খুব ভোরে আচমকা লাদাখ সফরে যান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তার সফরসঙ্গী হিসেবে রয়েছেন চিফ অব ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত এবং সেনাপ্রধান এমএম নারভানে। 

সীমান্ত চৌকি থেকে সেনা হাসপাতাল পর্যন্ত ঘুরে বেড়িয়েছেন এবং সেনাবাহিনীর কর্তা ও জওয়ানদের সঙ্গে কথা বলেছেন। তার পরে নিমুতে সামরিক সমাবেশে দাঁড়িয়ে চীনের নাম না উল্লেখ করে হুঁশিয়ারি দিলেন,  ইতিহাস সাক্ষী, বিস্তারবাদীরা নিশ্চিহ্ন হয়ে গেছে পৃথিবী থেকে। 

গলওয়ানে ভারতীয় বাহিনীর বীরত্বের ভূয়সী প্রশংসা করেছেন তিনি। এসময় সেনাদের উদ্দেশে বলেন, আপনাদের বাহুদ্বয় পাহাড়ের মতো শক্তিশালী। আত্মবিশ্বাস, সংকল্প এবং বিশ্বাসে অটুট আপনারা। 

তিনি বলেন, প্রতিটি ভারতীয়র মনে এই বিশ্বাস রয়েছে যে আপনারা সবাই এই জাতিকে শক্তিশালী ও সুরক্ষিত রাখতে এবং সংরক্ষণ করতে পারবেন।

মোদী বলেন, আপনারা বারবার প্রমাণ করেছেন ভারতীয় সশস্ত্র বাহিনী বিশ্বের প্রত্যেকের চেয়ে শক্তিশালী এবং উন্নত। লাদাখের প্রতিটি কোণ, প্রতিটি পাথর, ভারতের একটি অবিচ্ছেদ্য অঙ্গ। আমি আপনাদের এবং মাতৃভূমির জন্য জীবনদানকারী সব সৈনিককে নমস্কার জানাই।

উল্লেখ্য, গত ১৫ জুন লাদাখে ভারত ও চীনের সেনারা রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়লে কমপক্ষে ২০ ভারতীয় জওয়ান নিহত হয়। ভারত-চীন সীমান্ত সম্পর্কের ইতিহাসে ৪৫ বছরে এমন রক্তক্ষয়ী সংঘর্ষ হয়নি সীমান্তে। সূত্র : দ্য হিন্দু, আনন্দবাজার

আগামীনিউজ/এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে