Dr. Neem on Daraz
Victory Day

নিজের গড়া দল থেকে বহিষ্কার মাহাথির


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: মে ২৯, ২০২০, ১০:১৬ এএম
নিজের গড়া দল থেকে বহিষ্কার মাহাথির

ছবি সংগৃহীত

ঢাকা: মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদকে তার প্রতিষ্ঠিত দল থেকে বহিষ্কার করা হয়েছে। গত ১৮ মে দেশটির পার্লামেন্টের অধিবেশন চলাকালীন বিরোধী দলের সংসদ সদস্যদের আসনে বসায় তাকে বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৮ মে) ইউনাইটেড ইনডিজেনাস পার্টি অব মালয়েশিয়া (বারসাতু) দলের এক বিবৃতিতে বলা হয়, মাহাথিরের সদস্যপদ তাৎক্ষণিকভাবে বাতিল করা হয়েছে। এই রাজনৈতিক দলটির সরকার বর্তমানে মালয়েশিয়ার ক্ষমতায় রয়েছে। যার নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী মুহিউদ্দিন ইয়াসিন।

সোশ্যাল মিডিয়ায় বহুল প্রচারিত একটি চিঠিতে দলটি জানিয়েছে, গত সপ্তাহে সংসদে বৈঠককালে বিরোধী দলের আসনে বসেন মাহাথির। প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতির পদে মুহিউদ্দিনের নেতৃত্বকে প্রত্যাখ্যান করায় স্বাভাবিকভাবেই তার সদস্যপদ বাতিল হয়।

আধুনিক মালয়েশিয়ার স্থপতি ৯৫ বছর বয়সী মাহাথির এক সময় ইউনাইটেড ইনডিজিনাস পার্টি অব মালয়েশিয়ার সভাপতির দায়িত্বও পালন করেছিলেন। দীর্ঘদিনের ক্ষমতা ভাগাভাগির লড়াইয়ের পর জোট ভেঙে গেলে ফেব্রুয়ারিতে প্রধানমন্ত্রীর পদ ছাড়েন মাহাথির। সূত্র: আল জাজিরা

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে