Dr. Neem on Daraz
Victory Day

ভারতে করোনা দমনে নিম ও হলুদ


আগামী নিউজ | অনলাইন ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৭, ২০২০, ০৫:৪৫ পিএম
ভারতে করোনা দমনে নিম ও হলুদ

নিম পাতা মিশ্রিত পানি ছিটিয়ে রাস্তা পরিষ্কার করছে গ্রামবাসী

করোনা ভাইরাস বা কোভিড -১৯ সারা বিশ্বে মহামারি আকারে দেখা দিয়েছে। বিশ্বজুড়ে গবেষক এবং বিজ্ঞানীরা রাত দিন গবেষণা করছেন এর প্রতিরোধক এবং প্রতিষেধক আবিষ্কারের জন্য। থেমে নেই আপামর জনসাধারণও। সবাই বিভিন্ন উপায় এবং পদ্ধতি অবলম্বন করছে মরণঘাতী এই ভাইরাসের করাল গ্রাস থেকে বাঁচার জন্য। সম্প্রতি ভারতের তামিল নাড়ু রাজ্যের রামেশ্বেরমে দেখা গেল এক ব্যতিক্রমী উদ্যোগ। সেখানকার গ্রাম বাসীরা নিম পাতার পাউডার এবং নিম পাতা ও হলুদ মিশ্রিত পানি ছিটিয়ে রাস্তা ঘাট পরিষ্কার করছে। এ ব্যপারে ওয়ার্ল্ড নিম ফাউন্ডেশন বলছে সুপ্রাচীন কাল থেকে নিম একটি প্রাকৃতিক এন্টিব্যক্টেরিয়াল এবং এন্টিভাইরাল হিসাবে ব্যবহার হয়ে আসছে। এটা সবাই জানে যে ব্যকটেরিয়া এবং ভাইরাস দমনে নিম কতটা কার্যকর। তাই নিমকে সঠিক এবং বৈজ্ঞানিকভাবে ব্যবহার করা গেলে করোনা ভাইরাসের এই বৈশ্বিক মহামারী থেকে রক্ষা পাওয়া সম্ভব।

উল্লেখ্য যে  ইতিমধ্যেই বাংলাদেশের রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার শান্তি মিশনে বাংলাদেশ নিম ফাউন্ডেশনের উদ্যোগে অনুরূপ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে।

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে