Dr. Neem on Daraz
Victory Day

সৌদি জোটের বিমান হামলা ইয়েমেনে


আগামী নিউজ | ডেইলি মেইল প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০৪:৫০ এএম
সৌদি জোটের বিমান হামলা ইয়েমেনে

ইয়েমেনের রাজধানী সানায় অন্তত ১৯ দফা বিমান হামলা চালিয়েছে হুথি বিদ্রোহীদের বিরুদ্ধে লড়াইরত সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতের সামরিক জোট। 
সোমবার এসব হামলার খবর নিশ্চিত করেছে ইরান সমর্থিত বিদ্রোহী গোষ্ঠীটি পরিচালিত আল মসিরাহ টেলিভিশন। তবে এতে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। সৌদি আরব ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করার কথা জানানোর পর ইয়েমেনে এই হামলার ঘটনা ঘটলো।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, গত কয়েক মাসের মধ্যে ইয়েমেনের রাজধানীতে এটাই প্রথম বিমান হামলা। সৌদি আরব লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র হামলার দুই দিনের মাথায় সানায় বিমান হামলা চালানো হয়।

গত শনিবার দুটি ব্যালেস্টিক ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহতের কথা জানায় সৌদি আরব। সৌদি রাজধানী রিয়াদ ও ইয়েমেন সীমান্তবর্তী দক্ষিণাঞ্চলীয় শহর জিজান লক্ষ্য করে ওই হামলা চালানোর কথা স্বীকার করে হুথি বিদ্রোহীরা। ইয়েমেনের গৃহযুদ্ধে সৌদি আরবের হস্তক্ষেপের পঞ্চম বর্ষপূর্তির দিনে হুথি বিদ্রোহীদের হামলার ঘটনা ঘটে। সূত্র: ডেইলি মেইল


আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে