Dr. Neem on Daraz
Victory Day

করোনায় মৃত্যুর আগে বিশ্ববাসীকে চিকিৎসকের বার্তা


আগামী নিউজ | আন্তর্জাতিক প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০৫:০৪ এএম
করোনায় মৃত্যুর আগে বিশ্ববাসীকে চিকিৎসকের বার্তা

মহামারি আকারে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব দেখছে গোটা বিশ্ব। সেই তাণ্ডবের মাঝে করোনায় আক্রান্তদের সেবা দিতে গিয়ে একের পর এক মৃত্যুবরণ করছেন চিকিৎসকরা। সম্প্রতি চিকিৎসকদের মৃত্যুর মিছিলে যুক্ত হয়েছেন পাকিস্তানের উসামা রিয়াজ। দেশে আসা বিদেশফেরত করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে মারা যান তিনি। তবে মৃত্যুর আগে বিশ্ববাসীকে ভয়াবহ সতর্ক বার্তা দিলেন চিকিৎসক উসামা রিয়াজ।


উসামা রিয়াজ লাহোরের একটি নার্সিং হোমের চিকিৎসক। ইরান ও ইরাক থেকে ফিরে আসা করোনা আক্রান্তদের চিকিৎসা দিচ্ছিলেন তিনি।  মৃত্যুর ঠিক ৩০ মিনিট আগে হাসপাতালের বেডে শুয়ে মোবাইলে একটি ভিডিও করেন করোনাভাইরাসে আক্রান্ত চিকিৎসক রিয়াজ।

ওই ভিডিওতে তিনি বলেন, ‘করোনাভাইরাস নিয়ে একেবারেই রসিকতা নয়। এ ভাইরাস ভয়ংকর। সাবধানে থাকুন। সচেতন থাকুন। এ ভাইরাসের সঙ্গে লড়তে হবে। দেশকে বাঁচাতে, বিশ্বকে বাঁচাতে সবাইকে একজোট হতেই হবে। আমার পরিবার, আপনার পরিবার সবাইকে এই ভাইরাস থেকে রক্ষা করতে হবে...।’

এদিকে বুধবার(২৫মার্চ) সাড়ে ৪ টায় ওয়াল্ডোমিটারের তথ্যানুযায়ী, বিশ্বে ১৯৭টি দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৯ হাজার ৬০১ মানুষ মৃত্যুবরণ করেছেন। সর্বমোট ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন চার লাখ ৩৪ হাজার ৫১১ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন এক লাখ ১১ হাজার ৬২০ জন।


আগামী নিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে