Dr. Neem on Daraz
Victory Day

করোনা ভাইরাসে ইরানে মৃত্যুর সংখ্যা ২১০


আগামী নিউজ | আন্তর্জাতিক ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২০, ০১:০৭ এএম
করোনা ভাইরাসে ইরানে  মৃত্যুর সংখ্যা ২১০

ঢাকা: করোনা ভাইরাস (কভিড-১৯) ভয়াবহ আকার ধারণ করেছে ইরানে। করোনায় আক্রান্ত হয়ে দেশটির প্রায় ২১০ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় মধ্যরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির খবরে এটা বলা হয়েছে।

এর আগে একইদিন সকালে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়, ৩৪ জনের মৃত্যুর কথা বলেন। তবে সংখ্যাটি আসলে তারচেয়ে ছয় গুণ বেশি বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে বিসিবি ফার্স জানিয়েছে, নিহতদের বেশিরভাগই দেশটির রাজধানী তেহরান এবং কোম শহরের। এই শহর দুটিতেই কভিড-১৯ সবচেয়ে দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে।

এদিকে চীনের পর ধীরে ধীরে সারাবিশ্বে ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। যতই দিন যাচ্ছে আতঙ্ক বাড়ছে। এখনো এই ভাইরাস মোকাবিলা করতে পারছে না বিশ্ববাসী। এ পরিস্থিতি ‘বৈশ্বিক মহামারীর’ আকার ধারণ করতে পারে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। 

বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক পরিসংখ্যান জানিয়েছে, এখন পর্যন্ত বিশ্বব্যাপী কোভিড-১৯ এর সংক্রমণে ২ হাজার ৮৫০ জন মানুষ মারা গেছেন। এছাড়া কয়েক হাজার দেশে ৮৩ হাজারেরও বেশি মানুষ সংক্রমিত হয়েছে। শেষ খবর পর্যন্ত বিশ্বের ৫৩ টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী এই ভাইরাস। আন্তর্জাতিক বিভিন্ন সংবাদমাধ্যম থেকে এসব তথ্য জানা যায়।

সর্বশেষ নিউজিল্যান্ড, নেদারল্যান্ডস, নাইজেরিয়া, বেলারুশ ও লিথুয়ানিয়াও নিজেদের দেশে প্রথম করোনা ভাইরাস আক্রান্ত রোগী পাওয়ার খবর নিশ্চিত করেছে। 


আগামীনিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে