Dr. Neem on Daraz
Victory Day

আজই হচ্ছে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১২, ২০২৩, ১১:৫৯ এএম
আজই হচ্ছে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ফাইল ছবি

ঢাকাঃ সরকারি-বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস (২০২২-২৩ শিক্ষাবর্ষ) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল আজ দুপুরে প্রকাশ করা হবে।

রোববার (১২ মার্চ) দুপুর দেড়টায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক স্বাস্থ্য অধিদপ্তরে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করবেন।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মাঈদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জনানো হয়েছে।

এতে বলা হয়, আজ (রোববার) দুপুর দেড়টায় মহাখালীস্থ স্বাস্থ্য অধিদফতরের (পুরাতন) সভাকক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ‘মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ’ করবেন।

এর আগে, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের চিকিৎসা শিক্ষার পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মুজতাহিদ মুহাম্মদ হোসেন জানান, আমাদের পরিকল্পনা হলো সোমবারের মধ্যে ফল দিয়ে দেব। আমরা স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি, তিনি যদি আমাদের অধিদপ্তরে সময় দেন তাহলে এখানেই আমরা আয়োজন করব।

উল্লেখ্য, শুক্রবার (১০ মার্চ) সারাদেশে ১৯টি কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার ১০০ নম্বরের এই এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর মোট এমবিবিএস ভর্তি পরীক্ষায় আবেদনকারীর সংখ্যা ছিল ১ লাখ ৩৯ হাজার ২১৭ জন। এরমধ্যে সরকারি-বেসরকারি মিলিয়ে ১০৮টি মেডিকেল কলেজে মোট আসন রয়েছে ১১ হাজার ১২২টি। সেই হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়েন ১২ জন পরীক্ষার্থী।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে