Dr. Neem on Daraz
Victory Day
ডেঙ্গু রোগী নেই 

হাসপাতালগুলো দীর্ঘ ১১ মাস পর মুক্ত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৯, ২০২০, ০২:২৬ এএম
হাসপাতালগুলো দীর্ঘ ১১ মাস পর মুক্ত

ঢাকা: দেশের ১১টি সরকারি এবং ২৯টি বেসরকারি হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত কোনও রোগী ভর্তি নেই।দীর্ঘ এগারো মাস পর হাসপাতালগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা শূন্যতে দাঁড়িয়েছে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এ তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার বলেন, ‘গত বছরের ৩১ মার্চ হাসপাতালগুলোতে কোনও ডেঙ্গু আক্রান্ত রোগী ছিল না। আজ ২৮ ফেব্রুয়ারি, প্রায় ১১ মাস পর সেই শূন্য সংখ্যা দেখতে পাচ্ছি। কোনও ডেঙ্গু রোগী ভর্তি নেই। এটি স্বস্তির বিষয়। তবে গত বছরের মতো আক্রান্তের সংখ্যা না দেখতে চাইলে, এ বছর এখন থেকেই মশকনিধন কার্যক্রম শুরু করতে হবে। আর সে কার্যক্রম কোনোভাবেই থামানো যাবে না। কাজে যেন ঢিলেমি না আসে, সেদিকে নজর রাখতে হবে।’

হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানা যায়, স্বাস্থ্য অধিদফতরের রিপোর্টে দেখা গেছে এ বছরের ১ জানুয়ারি থেকে হাসপাতালগুলোতে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ছিল ২৪১ জন। তাদের কেউ এখন ভর্তি নেই এবং নতুন করেও কেউ ভর্তি হননি।

জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ বছর ডেঙ্গু আক্রান্তে কারও মারা যাওয়ার তথ্য পায়নি বলেও জানায় কন্ট্রোল রুম।


আগামীনিউজ/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে