Dr. Neem on Daraz
Victory Day

একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরু


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ৪, ২০২০, ১২:৫২ পিএম
একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরু

ছবি সংগৃহীত

ঢাকাঃ শুরু হয়েছে ২০২০-২১ শিক্ষা বর্ষের একাদশ শ্রেণির ক্লাস। আজ  রবিবার (৪ অক্টোবর) অনলাইনের মাধ্যমে শুরু হয়েছে এ পাঠদান কার্যাক্রম। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আগ পর্যন্ত এভাবে অনলাইনে ক্লাস হবে বলে জানা গেছে। 

আজ রবিবার  (৪ অক্টোবর) সকাল ১০টায় ঢাকা কলেজে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল শ্রেণি কর্যক্রমের উদ্বোধন করেন। 

তবে অনলাইনে ক্লাস নেয়ার জন্য রাজধানীর কিছু কলেজের সক্ষমতা থাকলেও বেশিরভাগ কলেজের নেই অনলাই পাঠদানের সরঞ্জামাদী। একই পরিস্থিতি সারাদেশেই। শিক্ষা বোর্ডগুলো নির্দেশনা দিলেও গ্রাম ও মফস্বলের কলেজগুলোতে তেমন কোনো প্রস্তুতি নেই বলেই বোর্ড সূত্রে জানা গেছে। সে ক্ষেত্রে এসব কলেজের পক্ষ থেকে স্বশরীরে ক্লাস নেয়ার আবদারও বোর্ডে জমা পড়েছে।

বেশ কয়েকটি কলেজ ও শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ইন্টারনেটের দাম, কম গতির ইন্টারনেট ও ডিভাইস স্বল্পতার কারণে ক্লাসে অংশ নেওয়া কঠিন হয়ে পড়বে। এছাড়া গ্রাম ও মফস্বলের বেশিরভাগ শিক্ষকরাই তথ্যপ্রযুক্তিতে খুব একটা দক্ষ নন।

এর আগে, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে রবিবার থেকে একাদশ শ্রেণির অনলাইন ক্লাস শুরুর নির্দেশনা দেয়া হয়।

আগামীনিউজ/জেহিন

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে