Dr. Neem on Daraz
Victory Day
গবেষণায় বরাদ্দ ১.২১ শতাংশ

চবিতে ৩৪৬ কোটি টাকার বাজেট ঘোষণা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২০, ০২:৫২ পিএম
চবিতে ৩৪৬ কোটি টাকার বাজেট ঘোষণা

ছবি : সংগৃহীত

চট্টগ্রামঃ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৩৪৬ কোটি ৩০ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

আজ রবিবার (১৩ সেপ্টেম্বর) উপাচার্যের সম্মেলন কক্ষে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের ৩২তম সিনেট সভায় এ ঘোষণা দেওয়া হয়।

এসময় বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার।ঘোষিত বাজেট অনুযায়ী, প্রতি বছরের মতো এবারও সর্বোচ্চ বরাদ্দ রাখা হয়েছে বেতন-ভাতা খাতে। এখাতে বরাদ্দের পরিমাণ ২২২ কোটি ২০ লাখ টাকা, যা মোট বাজেটের ৬৪ দশমিক ১৬ শতাংশ। এছাড়া গবেষণায় বরাদ্দ রাখা হয়েছে চার কোটি ২০ লক্ষ টাকা, যা মোট বাজেটের এক দশমিক ২১ শতাংশ।

চিকিৎসা খাতে বরাদ্দ রাখা হয়েছে ৫৬ লাখ টাকা, যা মোট বাজেটের ০.১৬ শতাংশ। বিশ্ববিদ্যালয়ের ৫৪১ কোটি ১৩ লাখ টাকা চাহিদার বিপরীতে ৩৪৬ কোটি ৩০ লাখ টাকার বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে ৩২৯ কোটি ৮০ লাখ টাকা দেবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য নিজস্ব আয় থেকে পাওয়া যাবে ১৬ কোটি ৫০ লাখ টাকা। বাকি পাঁচ কোটি ৫৫ লাখ টাকা ঘাটতি হিসেবে উল্লেখ করা হয়েছে। একই সাথে ২০১৯-২০ অর্থবছরের ৩৩৫ কোটি ৬৫ লাখ টাকার সংশোধিত বাজেটের অনুমোদনও দেওয়া হয় সিনেট সভায়।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), প্রক্টর (ভারপ্রাপ্ত), সিনেট সদস্যবৃন্দ, সিন্ডিকেট সদস্যবৃন্দ ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

শিক্ষা ও শিক্ষাঙ্গনের সব খবর সবার আগে জানতে আগামী নিউজ ডট কম এর সাথেই থাকুন। শিক্ষা এবং শিক্ষা সংশ্লিষ্ট  আপনার আশে-পাশে  ঘটে যাওয়া যে কোন খবর আমাদেরকে ইমেইল করুন। আর চোখ রাখুন আগামী নিউজ ডট কম এর শিক্ষা পাতায়।

আগামীনিউজ/আশা

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে