Dr. Neem on Daraz
Victory Day

পাঠ্যবইয়ের চাহিদা তৈরিতে তথ্য চাইল ডিপিই


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৩, ১১:৪০ এএম
পাঠ্যবইয়ের চাহিদা তৈরিতে তথ্য চাইল ডিপিই

ফাইল ছবি

ঢাকাঃ আগামী ২০২৪ শিক্ষাবর্ষের পাঠ্যপুস্তকের চাহিদা তৈরিতে সরকারি-বেসরকারি সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্য চেয়েছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। এই তথ্য ২৮ ফেব্রুয়ারির মধ্যে জমা দিতে হবে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) এ বিষয়ে উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই)। এতে সই করেছেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (আইএমডি) মোহাম্মদ মিজানুর রহমান।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ২০২৪ সালের পাঠ্যপুস্তকের সংখ্যা নির্ধারণ করতে দেশের সব প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্য সংগ্রহের কাজ শুরু হয়েছে। এজন্য উন্মুক্ত করা হয়েছে ডাটা এন্ট্রির কাজ। পাঠ্যপুস্তকের চাহিদা তৈরিতে সবপর্যায়ের বিদ্যালয় থেকে তথ্য আপডেটের বিষয়টি নিশ্চিত করা জরুরি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২৮ ফেব্রুয়ারির মধ্যে বিদ্যালয় থেকে অনলাইনে ডাটা আপডেটের বিষয়টি নিশ্চিত করতে দেশের সব উপজেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে