Dr. Neem on Daraz
Victory Day

এবারও একাদশে ভর্তি আগের মতোই


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২, ০১:৩৬ এএম
এবারও একাদশে ভর্তি আগের মতোই

গতবারের মতো এবারও এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে উচ্চ মাধ্যমিকে শিক্ষার্থীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। ফলে একাদশে ভর্তিতে এবারও কোনো পরীক্ষা হচ্ছে না। এসএসসির ফলের ভিত্তিতেই অনলাইনে আবেদনের মাধ্যমে একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারবেন শিক্ষার্থীর।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসির ফল ঘোষণার পর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, উচ্চ মাধ্যমিকে ভর্তিতে আগের প্রক্রিয়া থেকে এবার কোনো ব্যত্যয় হবে না। পাশাপাশি ভর্তির ক্ষেত্রে আসনসংকটও দেখা দেওয়ার মতো কোনো আশঙ্কা নেই। কারণ, যত শিক্ষার্থী পাস করে, তার চেয়ে আসনসংখ্যা অনেক বেশি আছে।

মন্ত্রী বলেন, ‘উচ্চশিক্ষায় বয়সের বাধা তুলে দিতে চাই। আশা করি, আমাদের বিশ্ববিদ্যালয়গুলো সে কাজ দ্রুততার সঙ্গে করবে। তাহলে সমস্যাগুলো অনেকাংশ থাকবে না।’

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. দীপু মনি বলেন, নবম শ্রেণিতে কোনো শিক্ষার্থী বিজ্ঞান নিতে চাইলে তাকে সেটি পড়তে দেওয়া উচিত। অবশ্য নতুন শিক্ষাক্রম আসছে, তাতে বিভাগ–বিভাজন থাকছে না বলেও জানান তিনি।

এর আগে সোমবার দুপুর ১২টার দিকে চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। পরে গণভবন থেকে অনলাইনে সংযুক্ত হয়ে ফলের আনুষ্ঠানিক ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে