Dr. Neem on Daraz
Victory Day

শিল্প বিপ্লব ঘটানোর আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৩, ২০১৯, ০৫:০২ পিএম
শিল্প বিপ্লব ঘটানোর আহ্বান জনপ্রশাসন প্রতিমন্ত্রীর

ঢাকা : উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে দেশে নতুন শিল্প বিপ্লব ঘটানোর আহ্বান জানিয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, এজন্য দেশের কৃষির পাশাপাশি শিল্পখাতে ব্যাপক উন্নয়ন ঘটাতে হবে।

শুক্রবার (১৩ ডিসেম্বর) ঢাকায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক ) এর কর্মকর্তা-কর্মচারীদের উদ্বুদ্ধকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, সরকারের লক্ষ্য ২০8১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা। তাই দেশে কৃষির পাশাপাশি দেশে শিল্প বিপ্লব ঘটাতে হলে বিসিককে গুরুত্ব পূর্ণ ভূমিকা পালন করতে হবে। এজন্য অধিক পরিমাণে নতুন উদ্যোক্তা তৈরি করতে হবে | দেশে অনেক কর্মক্ষম যুবক ও তরুণ রয়েছে | তাদেরকে খুঁজে বের করে প্রশিক্ষিত করে গড়ে তুলতে হবে। যাতে তারা নিজেরাই নতুন শিল্প কারখানা প্রতিষ্ঠা করতে পারে। আর সরকারও এ বিষয়ে প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করবে।

বিসিককে আরও শক্তিশালী করে গড়ে তোলার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে ফরহাদ হোসেন বলেন, আমরা যেসব পণ্য আমদানি করি সেগুলো দেশেই উৎপাদন করতে পারলে একদিকে যেমন কর্মসংস্থানের সৃষ্টি হবে অন্যদিকে প্রচুর পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। এ বিষয়ে বিসিককে প্রয়োজনীয় ব্যবস্থা করার আহ্বান জানিয়েছেন তিনি।

প্রতিমন্ত্রী পরবর্তী প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে সকলকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক ) এর চেয়ারম্যান মো. মোশতাক হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুল হালিম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আগামী নিউজ/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে