Dr. Neem on Daraz
Victory Day

দ্রুত প্রকল্পের কাজ সমাপ্ত করার তাগিদ পূর্ত প্রতিমন্ত্রীর


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২১, ২০২০, ১২:১৫ পিএম
দ্রুত প্রকল্পের কাজ সমাপ্ত করার তাগিদ পূর্ত প্রতিমন্ত্রীর

ছবি: সংগৃহীত

ঢাকা: নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ সমাপ্ত করার তাগিদ দিয়েছেন গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ।

গত মঙ্গলবার (২০ অক্টোবর) রাজউক কর্তৃক বাস্তবায়নাধীন উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প এবং গণপূর্ত অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সরকারি কর্মকর্তাদের জন্য নির্মাণাধীন ফ্ল্যাট প্রকল্পের কার্যক্রম পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী  এ কথা বলেন।

প্রতিমন্ত্রী উত্তরা ১৮ নম্বর সেক্টরে উত্তরা  অ্যাপার্টমেন্ট প্রকল্প পরিদর্শনকালে প্রকল্পের বিভিন্ন অ্যাপার্টমেন্ট ঘুরে দেখেন। এ সময় প্রকল্পের রেইন ওয়াটার হারভেস্টিং প্ল্যান্ট পরিদর্শন করেন। রাজধানী ঢাকার অদূরে মনোরম প্রাকৃতিক পরিবেশে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন এই আবাসন প্রকল্পের সার্বিক কার্যক্রমে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। উল্লেখ্য যে প্রকল্প এলাকার ৫৫% জমি খেলার মাঠ, পার্ক, সবুজায়ন, রাস্তা ইত্যাদির জন্য উন্মুক্ত রাখা হয়েছে।

মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিচারপতি, মুক্তিযোদ্ধা, সাংবাদিক, সরকারি/বেসরকারি চাকরিজীবী, শিল্পী-সাহিত্যিক- ক্রীড়া ব্যক্তিত্ব, আইনজীবী,  ব্যবসায়ী-সহ ২২ ক্যাটেগরিতে ফ্ল্যাটের জন্য আবেদন করতে পারবেন। আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর হতে হবে। রাজউকের ওয়েবসাইট হতে আবেদন ফরম ও প্রসপেক্টাস সংগ্রহ করে প্রয়োজনীয় শর্তপূরণ সাপেক্ষে নির্ধারিত সময়ের মধ্যে জামানতের অর্থ প্রদান করে "চেয়ারম্যান, রাজউক উত্তরা অ্যাপার্টমেন্ট প্রকল্প" বরাবর আবেদন করতে হবে। এ প্রকল্পের প্রতিটি ফ্ল্যাটের গ্রস আয়তন ১৬৫৪ বর্গফুট।

এরপর প্রতিমন্ত্রী মিরপুর ৬ নম্বর সেক্টরে গণপূর্ত অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন সরকারি কর্মকতাদের জন্য ২৮৮ টি ফ্ল্যাট নির্মাণ প্রকল্প পরিদর্শন করেন। বর্তমানে প্রকল্পের ভৌত ও আর্থিক অগ্রগতি যথাক্রমে ৭৪ শতাংশ ও ৫৭ শতাংশ। নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করা সম্ভব হবে বলে প্রকল্প সংশ্লিষ্টরা আশাবাদ ব্যক্ত করেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আশরাফুল আলম, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর চেয়ারম্যান সাঈদ নুর আলম এবং মন্ত্রণালয়ের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীগণ এ সময় উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/মিথুন 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে