Dr. Neem on Daraz
Victory Day

মুরগির দাম কেজিতে কমেছে ৪০ টাকা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৬, ২০২০, ০২:৫৮ পিএম
মুরগির দাম কেজিতে কমেছে ৪০ টাকা

ছবি সংগৃহীত

ঢাকা: ঈদে মাংস আর পোলাওয়ের আবেদন ধনী-গরীব নির্বিশেষে সবার থাকে। দরিদ্র পরিবারগুলো অন্তত ঈদের দিনের জন্য হলেও পোলাওয়ের সঙ্গে মাংসের ব্যবস্থা করে থাকে। গরুর মাংসের বিলাসী দামের কাছে অসহায় দরিদ্র ও নিম্ম আয়ের মানুষের ক্রয় ক্ষমতা অনুযায়ী পছন্দ ব্রয়লার মুরগি। 

তবে, ঈদের আগে অস্বাভাবিক দাম বাড়া ব্রয়লার মুরগির দাম ঈদের পরদিন কেজিতে ৪০ টাকা পর্যন্ত কমেছে। ঈদের আগের দিন ২০০ টাকা কেজিতে বিক্রি হওয়া ব্রয়লার এখন রাজধানীর বিভিন্ন বাজারে ১৬০ টাকায় বিক্রি হচ্ছে।

ব্যবসায়ীরা বলছেন, ঈদের পর ব্রয়লারের চাহিদা কমেছে। যে কারণে লোকসানের থেকে বাঁচতে কম দামে বিক্রি করা হচ্ছে। কারণ ব্রয়লার মুরগি বেশি দিন রাখা যায় না।

এর আগে করোনার প্রকোপ শুরু হলে ব্রয়লার কেজি ১১০ টাকায় নেমেছিল। তবে রোজার শুরু থেকে ব্রয়লার দাম বাড়তে থাকে। দফায় দফায় দাম বেড়ে ঈদের আগের দিন কোনো কোনো বাজারে ২০০ টাকায় পৌঁছায়।

মঙ্গলবার (২৬ মে) রাজধানীর বিভিন্ন বাজারে খোঁজ নিয়ে দেখা যায়, ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৬০-১৭০ টাকা, যা ঈদের আগের দিন ছিল ১৮০-২০০ টাকা। ব্রয়লার মুরগির দাম কমলেও লাল লেয়ার ও পাকিস্তানি কক মুরগির দাম অপরিবর্তিত রয়েছে। লাল লেয়ার মুরগির কেজি আগের মতো ২১০-২২০ টাকায় বিক্রি হচ্ছে। আর পাকিস্তানি কক বিক্রি হচ্ছে ২৩০-২৪০ টাকা।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে