Dr. Neem on Daraz
Victory Day

৭২,৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা প্রধানমন্ত্রীর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৫, ২০২০, ১১:০০ এএম
৭২,৭৫০ কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা প্রধানমন্ত্রীর

ঢাকা: করোনাভাইরাসের কারণে মানুষের আর্থ সামাজিক অবস্থা যেন থেমে না যায় সে লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপে পাশাপাশি ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

রোববার (০৫ এপ্রিল) সকালে গণভবনে দেশের অর্থনীতির উপর বিরূপ প্রভাব উত্তরণের জন্য প্রণোদনা প্যাকেজ ঘোষণা নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

এ সময় সরকার প্রধান বলেন, করোনা মেকাবেলায় যথা সময়ে ব্যবস্থা নেয়ায় দেশে এখনও পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। করোনায় আক্রান্তদের মাঝে সুস্থতার হার বেশি তাই আতংকিত না হওয়ার আহ্বান জানান প্রদানমন্ত্রী।

করোনা পরিস্থিতির কারণে দেশের শিল্প খাতে ধস নেমেছে বলেও মন্তব্য করেন তিনি। অর্থনৈতিক মন্দা কাটিয়ে উঠতে সরকারি ব্যয়ে বিদেশ ভ্রমণ নিরুসাহিত করা হবে একই সাথে স্বল্প সুদে ব্যাংক ঋণ দেয়া হবে।

তিনি আরো জানান, বিনামূল্যে খাদ্য বিতরণ করা হবে। ব্যাংকিং সেক্টরের জন্য ৩০ হাজার কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটাল গঠন করা হবে। ক্ষুদ্র শিল্পের জন্য ২০ হাজার কোটি টাকার ওয়ার্কিং ক্যাপিটাল ফান্ড গঠন করা হবে। এসময় প্রধানমন্ত্রী ঘরে বসে দেশবাসীকে নববর্ষ উদযাপনের আহ্বান জানান।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে