Dr. Neem on Daraz
Victory Day
নকল মাস্ককাণ্ড

৩ দিনের রিমান্ডে শারমিন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৫, ২০২০, ০১:৫৯ পিএম
৩ দিনের রিমান্ডে শারমিন

ছবি সংগৃহীত

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নকল মাস্ক সরবরাহের মামলায় অপরাজিতা ইন্টারন্যাশনালের মালিক ও ছাত্রলীগের সাবেক নেত্রী শারমিন জাহানকে তিনদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

শনিবার (২৫ জুলাই) সকালে  মিন্টু রোডের ডিবি কার্যালয় থেকে তাকে আদালতে নেয়া হয়। 

জিজ্ঞাসাবাদের প্রয়োজনে তিনদিনের রিমান্ড আবেদন করেছিলো পুলিশ। এদিকে, আদালত প্রাঙ্গনে নিজেকে নির্দোষ বলে দাবি করে শারমিন চিৎকার করে বলেন, 'আমি বলির পাঠা'। 

এর আগে শুক্রবার রাত সাড়ে ১০টায় রাজধানীর শাহবাগ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার সাজ্জাদুর রহমান জানিয়েছিলেন।

এর আগে নকল মাস্ক সরবরাহের অভিযোগে অপরাজিতা ইন্টারন্যাশনালের এই স্বত্বাধিকারীর বিরুদ্ধে মামলা করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। 

বিএসএমএমইউয়ে করোনা রোগীদের চিকিৎসা দেয়া শুরু হয় ৪ জুলাই। প্রথম ও দ্বিতীয় ব্যাচে যারা দায়িত্ব পালন করেছেন তাদের দেয়া এন-৯৫ মাস্ক নিয়ে কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে গত শনিবার তৃতীয় ব্যাচেই বাধে বিপত্তি। 

তাদের দেয়া নকল এন-৯৫ মাস্ক প্রদানে তার বিরুদ্ধে অভিযোগ ওঠে। নকল ওই মাস্কগুলোতে লেখা ভুল, লট নম্বর নেই। আসল এন-৯৫ মাস্কের সঙ্গে নকল মাস্কও সরবরাহ করে অপরাজিতা ইন্টারন্যাশনাল। প্রতিষ্ঠানটির কাছ থেকে প্রায় ৮০-৯৫ লাখ টাকার মাস্ক নিয়েছে বিএসএমএমইউ কর্তৃপক্ষ।

এই ঘটনায় ‘অপরাজিতা ইন্টারন্যাশনাল’কে কারণ দর্শানোর নোটিশও দেয় বিএসএমএমইউ কর্তৃপক্ষ। এ বিষয় তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করে তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

 

অগামীনিউজ/এমআর/এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে