Dr. Neem on Daraz
Victory Day

সুবর্ণচরে শিশু ও নারী উন্নয়নের সচেতনতা মুলক কর্মশালা


আগামী নিউজ | মুজাহিদুল ইসলাম সোহেল, নোয়াখালী প্রতিনিধি প্রকাশিত: জুন ১০, ২০২১, ০৭:৩৩ পিএম সুবর্ণচরে শিশু ও নারী উন্নয়নের সচেতনতা মুলক কর্মশালা

নোয়াখালীঃ জেলার সুবর্ণচর উপজেলার চর আমান উল্যাহ ইউনিয়নে “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়ে) শীর্ষক”প্রকল্পের আওতায় ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে ।
 
বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা তথ্য অফিসের উদ্যোগে চর আমান উল্যাহ ইউনিয়ন পরিষদের সভা কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।  

কর্মশালায় নিরাপদ মাতৃত্ব ,মা ও নারী ও শিশুর স্বাস্থ্য পরিচর্যা,করোনাভাইরাসপ্রতিরোধে জনসচেতনতা শিরোনামে ওরিয়েন্টেশন করান সুবর্ণচর পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শায়লা সুলতানা ঝুমা। অটিজম ও শিশুর মানসিনস্বাস্থ্য ,শিশুর মাতৃদুগ্ধ দান শিরোনামে ওরিয়েন্টেশন করান জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপপরিচালক একেএম জহিরুল হক। এছাড়াও নারী নির্যাতন,মাদক,বাল্যবিয়ে, যৌতুক ,জঙ্গিবাদ প্রতিরোধে,পানিতে ডুবে শিশু মৃত্যু প্রতিরোধে ইত্যাদি বিষয়ে আলোচনা করেন আবদুল্যাহ আল মামুন।

জেলা সিনিয়র তথ্য কর্মকর্তা আবদুল্যাহ আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা পরিবার পরিকল্পনা উপ পরিচলক একেএম জহিরুল হক। বিশেষ অতিথি ছিলেন জেলা তথ্য কর্মকর্তা রুহুল আমিন চৌধুরী,সুবর্ণর মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা সুবেদার(অবঃ) সফি উল্যা।
 
কর্মশালায় অংশগ্রহণ করেন জনপ্রতিনিধি, সাংবাদিক, এনজিওকর্মী, শিক্ষক, শিক্ষিকা , ইমাম, ক্রীড়া ব্যক্তিত্ব, সচিব, পরিবার পরিকল্পনা মাঠকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি বৃন্দ।