Dr. Neem on Daraz
Victory Day

মধুখালীতে নজরুল জয়ন্তী উদযাপিত


আগামী নিউজ | সালেহীন সোয়াদ সাম্মী, মধুখালী ( ফরিদপুর) প্রতিনিধি প্রকাশিত: মে ২৯, ২০২১, ০৯:০১ পিএম মধুখালীতে নজরুল জয়ন্তী উদযাপিত

ফরিদপুরঃ জেলার মধুখালীতে আলোচনাসভা, আবৃত্তি ও গানের মাধ্যমে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২২ তম জন্মবার্ষীকি উদযাপিত হয়েছে।
শনিবার (২৯ মে) বিকাল ৫ টায়  আব্দুল ওহাব মিয়া পাবলিক লাইব্রেরী হল রুমে লাইব্রেরীর প্রতিষ্ঠাতা আবু সাঈদ মিয়ার সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।  

অনুষ্ঠানে সঞ্জীব রায়ের সঞ্চালনায় অতিথি আলোচক হিসেবে অংশ নেন সরকারি রাজেন্দ্র কলেজের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক রিজভী জামান, ওয়ার্কার্স পার্টির নেতা মনোজ সাহা, কাদীরদি কলেজের ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক সমীর জোয়াদ্দার প্রমুখ। 

বক্তারা বলেন, নজরুল ইসলাম ছিলেন মানবতার কবি, সাম্যের কবি। অন্যায়-অত্যাচার, নিপীড়ন-নির্যাতন আর শোষকের বিরুদ্ধে তাঁর লেখনী ছিল বিদ্রোহের প্রেরণা। বাংলা সাহিত্য ও সংগীতে তাঁর অবদান চিরকাল গুরুত্বের সঙ্গে বিবেচিত হবে। আর প্রেম ও দ্রোহের কবি নজরুলের অসাধারণ লেখনী, কবিতা ও গান ব্রিটিশ বিরোধী আন্দোলন থেকে শুরু করে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত বাঙালি জাতিকে অনুপ্রেরণা জুগিয়েছে। আলোচনা পরবর্তীতে শিল্পীরা নজরুলের লেখা কবিতা আবৃত্তি ও কণ্ঠশিল্পীরা গান পরিবেশন করেন।