ওমানে বসবাসরত বাংলাদেশিদের আতঙ্কিত না হওয়ার আহ্বান রাষ্ট্রদূতের

নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০৮:১৮ পিএম

ওমানে বসবাসরত বাংলাদেশিদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রদূত গোলাম সরওয়ার।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, নতুন করে আরও এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। ইরান ভ্রমণকারী এক ব্যক্তির কাছ থেকে ভাইরাসটি এসেছে। এখন পর্যন্ত মোট ছয়জন রোগী নিবন্ধিত হলো।

এদিকে ওমানের দুকুমে কর্মরত শ্রমিকের মধ্যে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এমন খবরকে গুজব বলে ঘোষণা দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

সালালাহ, বারকা, আল মুধাইবি, আল মুসানাহ ও ওমানের অন্যান্য প্রদেশগুলিতে করোনাভাইরাস নিয়ে গুজব প্রচার করা হচ্ছে। এসব গুজবে কান না দেওয়ার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে মন্ত্রণালয়।

এসব এলাকায় কর্মরত রয়েছেন কয়েক হাজার বাংলাদেশি। বিষয়টি নিয়ে কথা হলে ওমানে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত গোলাম সরওয়ার বলেন, ওমান সরকার করোনাভাইরাস মোকাবিলায় সকল ব্যবস্থা গ্রহণ করেছে। ইতোমধ্যে করোনাভাইরাস উপদ্রুত দেশের সঙ্গে বিমান, জল ও স্থল যোগাযোগ স্থগিত করা হয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে আছে, সুতরাং কেউ গুজবে কান দেবেন না। তবে সচেতন থাকুন, পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখুন এবং বিশেষ জরুরি প্রয়োজন ছাড়া জনবহুল এলাকায় অকারণে ঘোরাঘুরি পরিহার করুন।

আগামীনিউজ/নুসরাত