এমপিও বাতিল যেসব শিকক্ষ-কর্মচারীর

ডেস্ক রিপোর্ট সেপ্টেম্বর ২২, ২০২০, ০১:৫৮ পিএম
সংগৃহীত ছবি

মিথ্যা তথ্য দিয়ে এমপিও (মান্থলি পেমেন্ট অর্ডার) ভোগ করার অভিযোগে ১২ জন শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল করেছে কারিগরি শিক্ষা অধিদফতর। 

গতকাল সোমবার (২১ সেপ্টেম্বর) অধিদপ্তর থেকে এই ১২ জন শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল করে আদেশ জারি করা হয়েছে। 

এমপিও বাতিল হওয়া শিক্ষক-কর্মচারীরা হলেন- অধ্যক্ষ মো. আবেদ আলী, প্রভাষক মো. সাজেদুর রহমান, মো. জাহিদ ইকবাল, ধনপতি রায়, মো. নূরে আলম সিদ্দিকী, মোসলেম উদ্দিন, আবদুল করিম, প্রদর্শক মো. মসিউর রহমান, কর্মচারী ফিরোজা আক্তার, মো. আজিজুল ইসলাম, জেসমিন আক্তার এবং মো. ডালিমুজ্জামান। 

খোঁজ নিয়ে জানা যায়, মিথ্যা তথ্য দিয়ে ১৪ বছর ৮ মাস এমপিও ভোগ করছিলেন নীলফামারী জলঢাকা বিজনেস ম্যানেজমেন্ট কলেজের শিক্ষক-কর্মচারীরা। প্রতিষ্ঠানটিতে দ্বিতীয় শিফটে ক্লাস পরিচালনার অনুমতি নিলেও বাস্তবে এ শিফটে কোনও ক্লাস পরিচালনা করা হয়নি। কিন্তু গত ১৪ বছর ৮ মাস তারা দ্বিতীয় শিফটের এমপিও সুবিধা ভোগ করছিলেন। 

বিষয়টি তদন্তে ধরা পড়ায় গত ১৯ আগস্ট কারিগরি মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ ১২ জন শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিলের নির্দেশ দেয়া হয়েছিল। সে প্রেক্ষিতেই তাদের এমপিও বাতিল হলো।

শিক্ষা ও শিক্ষাঙ্গনের সব খবর সবার আগে জানতে আগামী নিউজ ডট কম এর সাথেই থাকুন। শিক্ষা এবং শিক্ষা সংশ্লিষ্ট  আপনার আশে-পাশে  ঘটে যাওয়া যে কোন খবর আমাদেরকে ইমেইল করুন। আর চোখ রাখুন আগামী নিউজ ডট কম এর শিক্ষা পাতায়।

আগামীনিউজ/আশা