বরিশালে হাতপাখার প্রার্থীর ওপর হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল জুন ১২, ২০২৩, ১১:৩৫ এএম

বরিশালঃ ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমসহ নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে নৌকার কর্মীদের বিরুদ্ধে।

সোমবার (১২ জুন) সাড়ে ৯টার দিকে বরিশাল নগরীর কাউনিয়া মেইন রোডের একটি কেন্দ্রে প্রবেশ করাকে কেন্দ্র করে এই ঘটনা ঘটে। এই ঘটনায় দুই পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন।

জানা যায়, সকালে কাউনিয়ার মেইন সড়কের এ কাদের চৌধুরী স্কুল কেন্দ্রে হাতপাখার ভোটার ও মানিক মিয়া স্কুল কেন্দ্র থেকে পুলিং এজেন্টকে বের করে দেয়ার অভিযোগ ওঠে। এই ঘটনা শুনে ফয়জুল কেন্দ্রগুলোতে প্রবেশ করে প্রিজাইডিং অফিসারকে অভিযোগগুলো জানান। এরপর মানিক মিয়া স্কুলের অপরদিকের কাউনিয়া বালিকা বিদ্যালয় ঢুকতে চান ফয়জুল। এসময় নৌকার নেতাকর্মীরা হাতপাখার প্রার্থীকে বলেন, কয়েকজন ভিতরে ঢুকতে পারবেন। আপনারা সবাই ঢুকলে আমরাও ঢুকবো। এরপর হাতপাখার প্রার্থীসহ নেতাকর্মী ও নৌকার নেতাকর্মীদের মধ্যে মারামারি শুরু হয়।

এসময় হাতপাখার প্রার্থীর অভিযোগ, কেন্দ্রে ঢুকতে চাইলে তাতে বাধা দেয় নৌকার লোকজন। তারপর আমরা ঢুকতে চাইলে আমাকেসহ নেতাকর্মীদের আহত করেন।

তবে নৌকার আহত কর্মী বিদ্যুৎ জানান, তারা দলবল নিয়ে কেন্দ্রে ঢুকতে চায়। তখন তাদের বলি এতো মানুষ ঢোকা যাবে না। তারপর চাকু নিয়ে হামলা করেছে হাতপাখা। আমরা বহুজন আহত হয়েছি।

বরিশাল সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, হাতপাখার প্রার্থী দলবল নিয়ে ঢুকতে চেয়েছিল। বিষয়টি খতিয়ে দেখেছি। এটি কেন্দ্রের বাইরের বিচ্ছিন্ন ঘটনা।

বুইউ