রাজশাহী মেডিকেলে করোনায় আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০২২, ১০:০০ এএম

রাজশাহীঃ গত ২৪ ঘণ্টায় মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে আরও ২ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শনিবার (১২ ফেব্রুয়ারি) সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে করোনা সংক্রমণে দুজন রোগী মারা গেছেন। এদের একজন রাজশাহীর এবং অন্যজন নওগাঁ জেলার বাসিন্দা। করোনা সংক্রমণে হাসপাতালের আইসিইউ এবং ২৯/৩০ নং ওয়ার্ডে একজন করে রোগী মারা গেছেন। মারা যাওয়া দুজনই পুরুষ। এদের একজনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে। আরেকজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে এসেছিলেন তারা। এর বাইরে গত এক দিনে হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগী মারা যায়নি। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে। 

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩ জন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪ জন। করোনা ধরা পড়েনি ভর্তি ৩ জনের। এই এক দিনে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ২ জন রোগী। ১৪৬টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৫৭ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের বিষয়ে পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক ল্যাবে ১৮৫টি নমুনা পরীক্ষায় ২২টিতে করোনা ধরা পড়েছে। রাজশাহীর ৯০টি নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৯টিতে। জেলায় করোনা শনাক্তের হার ১০ শতাংশ। এছাড়া জয়পুরহাটের ৯৪টি নমুনা পরীক্ষায় ১৩টিতে করোনা ধরা পড়েছে। এই জেলায় করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৮৩ শতাংশ।

আগামীনিউজ/এমবুইউ