রাঙ্গামাটিতে সাবেক স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রীর মৃত্যু

নিউটন চাকমা, রাঙামাটি জেলা প্রতিনিধি জুলাই ২১, ২০২১, ০৬:৩৬ পিএম
ফাইল ফটো

রাঙ্গামাটিঃ জেলার সাবেক মন্ত্রী বিনয় কুমার দেওয়ান বার্ধক্যজনিত কারনে রাঙ্গামাটির ২ নং পাথর ঘাটার নিজ বাস ভবনে আজ বুধবার ২১ জুলাই ভোর ৫ ঘটিকায় মৃত্যু বরণ করেছেন।

স্থানীয়সূত্রে জানা গেছে, মৃত্যুবরণকারী বিনয় কুমার দেওয়ান ১৯২৫ সালের ৯ মার্চ রাঙ্গামাটির বড়াদমে জন্মগ্রহন করেন। ১৯৭১সালে তিনি বড়াদম মৌজার হেডম্যান নিযুক্ত হন। হেডম্যান এসোসিয়েশনের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি কয়েকবার মেয়াদে ১৯৭০ থেকে ১৯৮৫ সাল পর্যন্ত মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে বহাল ছিলেন। এছাড়া ১৯৮৪-৮৫ সালে রাঙ্গামাটি পৌরসভার ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত হন। ১৯৮৬ সালে এরশাদ ক্ষমতাকালীণ সময়ে রাঙ্গামাটি আসন থেকে সাংসদ নির্বাচিত হয়ে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী দায়িত্ব পালন করেন। ১৯৮৭ সালে তাঁকে পূর্ণমন্ত্রীর পদমর্যাদায় রাষ্ট্রপতির উপদেষ্টা হিসেবে নিযুক্ত করে ১৯৯০ সাল পর্যন্ত এ পদে বহাল ছিলেন।

রাঙামাটিতে সাবেক মন্ত্রীর মৃত্যুতে রাঙ্গামাটি জেলা শহরের শোকের ছায়া নেমে এসেছে। এবং রাঙামাটির বিভিন্ন রাজনৈতিক, অরাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলো সাবেক মন্ত্রীর মৃর্তুতে শোকবার্তা জানিয়েছেন।