চাঁপাইনবাবগঞ্জে করোনা পরিস্থিতি পরিদর্শনে

স্বাস্থ্যবিধি না মানলে করোনা সংক্রমণ নিয়ন্ত্রণ হবে না: সেব্রিনা ফ্লোরা

জহুরুল ইসলাম জহির, চাঁপাইনবাবগঞ্জ জেলা  প্রতিনিধি জুন ৬, ২০২১, ০৮:০৫ পিএম
ছবি: আগামী নিউজ

চাঁপাইনবাবগঞ্জঃ আমরা যদি স্বাস্থ্য বিধি না মানি তাহলে করোনা সংক্রমন ছড়াবে। স্বাস্থ্যবিধি মানা ছাড়া করোনা সংক্রমণ কোনোভাবেই আটকানো যাবে না। কোন ভ্যারিয়েন্টই আলাদা করে কিছুই করতে পারবে না; যদি আমরা স্বাস্থ্যবিধি না মানি। যে দেশের যে ভ্যারিয়েন্টই হোকনা কেন প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলার কোন বিকল্প্ নেই। বললেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহা-পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

রবিবার (৬জুন) বিকেলে চাঁপাইনবাবগঞ্জের করোনা পরিস্থিতি পরিদর্শনে এসে চাঁপাইনবাবগঞ্জ আধুনিক সদর হাসপাতালে স্থানীয় স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে গণমাধ্যমের সামেন তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি লকডাউন নিয়ে সন্তোষ প্রকাশ করে বলেন, গত দুই সপ্তাহের লকডাউনে বর্তমানে জেলার করোনা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে। তিনি বলেন সংক্রমন বেড়ে গেলে তা যে কোন দেশের জন্যই চাপ। এজন্য সংক্রমণ প্রতিরোধে সবাইকে একসাথে কাজ করার আহ্বান জানান তিনি।

এর আগে অতিরিক্ত মহাপরিচালক দুপুরে সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন করেন। সেখানকার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে পানামা সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের সম্মেলন কক্ষে কোভিড-১৯ মোকাবেলায় সমন্বিত স্বাস্থ্য স্ক্রিনিং ও ব্যবস্থাপনা বিষয়ক এক সভায় যোগ দেন।

এ সময় উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সাংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী, হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মুমিনুল হক, সোনামসজিদ বন্দরের সহকারি কমিশনার মমিনুল ইসলামসহ বিএমএ নেতারা।