বিশ্বকাপ ট্রফি আজ মিরপুরে

ক্রীড়া ডেস্ক আগস্ট ৮, ২০২৩, ০১:৫৩ পিএম

ঢাকাঃ আসন্ন আইসিসি ওয়ানডে বিশ্বকাপ-২০২৩ এর ট্রফি বর্তমানে অবস্থান করছে বাংলাদেশে। আজ সকালে রাজধানীর মিরপুরে টাইগারদের হোম অব ক্রিকেটে নেয়া হয় ট্রফিটি। সেখানে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা ছবি তুলেছেন এর সঙ্গে। 

আজ মঙ্গলবার সকাল নয়টায় বিসিবি প্রাঙ্গনে নেয়া হয় বিশ্বকাপের ট্রফি। এখানে ক্রিকেটাররা ছাড়াও জাতীয় দলের কোচিং স্টাফ এবং বিসিবি পরিচালক, কর্মকর্তা-কর্মচারী, ক্রিকেট সংগঠক ও ক্রীড়া সাংবাদিকদেরও ছবি তোলার সুযোগ দেয়া হচ্ছে। বিশ্বকাপ ট্রফিটি সকালে শেরে বাংলার মাঠে নির্ধারিত মঞ্চে নিজ হাতে বহন করে নিয়ে আসেন মুশফিকুর রহিম। এরপর দলের সবাই একসঙ্গে ছবি তোলেন ট্রফির সঙ্গে।

চলতি বছর ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের ১৩ তম আসর। আগামী ৫ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে এই মেগা টুর্নামেন্ট। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ফাইনাল ম্যাচসহ ভারতের মোট ১০টি শহরে হবে বিশ্বকাপের ম্যাচগুলো। ইতিমধ্যে বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে আইসিসি। এদিকে ক্রিকেট হোক বা ফুটবল সব ধরনের খেলাতেই বিশ্বকাপের আগে বিশ্ব ভ্রমণে বের হয় ট্রফি।

তারই ধারাবাহিকতায় অন্যান্য বারের মতো এবারও বাংলাদেশে এসেছে এই ট্রফি। রোববার (৬ আগস্ট) দিবাগত রাতে ঢাকায় এসে পৌঁছায় ট্রফিটি। সোমবার (৭ আগস্ট) অফিসিয়াল ফটোশুটের জন্য পদ্মা বহুমুখী সেতুতে নেওয়া হয় বিশ্বকাপের ট্রফি।

আগামীকাল ৯ আগস্ট বুধবার ঢাকার বসুন্ধরা শপিং কমপ্লেক্সে জনসাধারণের দেখার জন্য উন্মুক্ত রাখা হবে ট্রফিটি। সেখানে সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এই ট্রফির ছবি তুলতে পারবেন ভক্তরা। 

বুইউ