পিএসজি ছাড়ার কারণ জানালেন মেসি

স্পোর্টস ডেস্ক জুন ২৪, ২০২৩, ০৯:১৭ পিএম
সংগৃহীত ছবি

ঢাকাঃ বার্সেলোনা ছাড়ার পর পিএসজি যোগ দিয়েছিলেন লিওনেল মেসি। তখন তাকে দলে নিতে আগ্রহী ছিল ইউরোপের বেশ কিছু ক্লাব। কিন্তু তিনি প্যারিসে যাওয়ার সিদ্ধান্ত নেন। দুই মৌসুম পর ওই পিএসজি ছাড়ার ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন তারকা। 

কেন তিনি তখন পিএসজি যোগ দিয়েছিলেন, আর কেন-ই বা প্যারিসের ক্লাবটির পক্ষ থেকে চুক্তি নবায়নের প্রস্তাব থাকার পরও তিনি সেখানে থাকছেন না তার কারণ জানিয়েছেন কাতার বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা। 

বেন স্পোর্টসকে মেসি বলেছেন, ‘আমি প্যারিসে এসেছিলাম, কারণ ক্লাবটি আমি পছন্দ করতাম। সেখানে আমার বন্ধু ছিল। ড্রেসিংরুম পরিচিত লোকজন ছিল। কারো সঙ্গে আগে খেলেছি (নেইমার), কেউ জাতীয় দলের সতীর্থ ছিল (ডি মারিয়া, পারদেস)।

আমার মনে হয়েছিল, ক্লাব যা-ই হোক, আমি অন্য কোন ক্লাবের চেয়ে সেখানে সহজে মানিয়ে নিতে পারবো। পিএসজি যাওয়ার সিদ্ধান্ত নিতে এটা আমাকে কিছুটা সহায়তা করেছে। 

কিন্তু সত্য হলো, এখানে মানিয়ে নেওয়া ছিল কঠিন। যতটা ভেবেছিলাম তার চেয়েও কঠিন। ড্রেসিংরুমে পরিচিত মুখ ছাড়া নতুন চ্যালেঞ্জের সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন ছিল। দেরিকে ক্লাবে যোগ দিয়েছিলাম, প্রাক মৌসুম পাইনি, নতুন শহরে মানিয়ে নেওয়া, যা আমার ও আমার পরিবারের জন্য কঠিন ছিল।’ 

এরপর ভক্তরা তাকে ভিন্নভাবে দেখতে শুরু করে। যা তার ক্লাব ছাড়ার অন্যতম কারণ। মেসি বলেছেন, ‘এরপর মানুষ আমাকে ভিন্নভাবে দেখতে শুরু করে। পিএসজি ভক্তরা ছাড়া শুরুতে যেভাবে আমাকে প্যারিসে গ্রহণ করা হয়েছিল, অধিকাংশ সেভাবেই দেখতো। কিন্তু পিএসজি ভক্তদের মধ্যে ভাঙন দেখা যায়। এই ভাঙনের পেছনে আমার কোন উদ্দেশ্য ছিল না। কিন্তু একই ঘটনা নেইমার-এমবাপ্পের সঙ্গেও ঘটেছে। যারা আমাকে সম্মান করেছে আমি তাদের কথা মনে রাখবো।’

 

এমআইসি