ঘরের মাঠে মেসি-এমবাপেদের লজ্জার হার

ক্রীড়া ডেস্ক মে ১, ২০২৩, ০৩:৫৬ পিএম

ঢাকাঃ বর্তমানে সময়টা একেবারে ভালো যাচ্ছে না পিএসজির। প্যারিসের ক্লাবটি যেন নিজেদের ছন্দ খুঁজে পাচ্ছে না। ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে পয়েন্ট তালিকার ১১ নম্বরে থাকা লরিয়ঁর বিপক্ষে পাত্তাই পায় নি ফরাসি চ্যাম্পিয়নরা। লিগ ওয়ানের ম্যাচে ৩-১ গোলের বড় ব্যবধানে হেরেছে মেসি-এমবাপেরা। 

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে স্বাগতিকরা। এনজো লু ফির গোলে প্রথমার্ধের ১৫তম মিনিটেই এগিয়ে যায় সফরকারীরা। পিছিয়ে পড়ে ম্যাচে ফিরতে মরিয়া হয়ে পড়ে প্যারিসের দলটি। তবে ম্যাচের ২০তম মিনিটে আশরাফ হাকিমি লাল কার্ড দেখলে বিপাকে পড়ে পিএসজি। কিন্তু গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষাও করতে হয়নি স্বাগতিকদের। 

ম্যাচের ২৯তম মিনিটে পিএসজির হয়ে সমতা আনেন এমবাপে। প্রতিপক্ষ গোলরক্ষকের ভুলে সহজ এক গোল পেয়ে সমর্থকদের আনন্দে ভাসান ফরাসি ফরোয়ার্ড। কিন্তু প্রথমার্ধের শেষভাগে আবারো পিএসজির জালে আঘাত হানে লরিয়। 

ক্যামেরুনের দার্লিং ইয়ংওয়ার গোলে ৩৯ তম মিনিটে ২-১ গোলের লিড নেয় সফরকারীরা। অস্বস্তি নিয়ে বিরতিতে যায় মেসিরা। সমর্থকদের আশা ছিল ম্যাচে ফিরবে পিএসজি। কিন্তু ১০ জনের দলে পরিণত হওয়া ফরাসি চ্যাম্পিয়নদের পক্ষে তা আর সম্ভব হয় নি। 

ম্যাচে ফিরতে গিয়ে ব্যর্থ পিএসজি ৮৮তম মিনিটে সেনেগালের আহমাদু বাম্ভার গোলে ৩-১ ব্যবধানে পিছিয়ে পড়ে। শেষ পর্যন্ত আর গোল না হলে লজ্জার হার নিয়ে মাঠ ছাড়ে মেসি-এমবাপেরা। সবশেষ ৬ ম‍্যাচে ক্রিস্তফ গালতিয়ের দলের এটি তৃতীয় হার।

বুইউ