মেসি-নেইমারকে নিয়েও হারল পিএসজি

ক্রীড়া ডেস্ক জানুয়ারি ১৬, ২০২৩, ১০:১৩ এএম

ঢাকাঃ আবারও রেনের মাঠে লজ্জাজনক হারের স্বাদ পেল ফরাসি ক্লাব পিএসজি। এই হারে লিগ ওয়ানে সবশেষ তিন ম্যাচের দুইটিতেই পরাজয়ের দেখা পেল ক্রিস্টোফ গালতিয়ের দল।

রোববার (১৫ জানুয়ারি) দিবাগত রাতের ম্যাচে রেনের বিপক্ষে ১-০ গোলে হেরেছে পিএসজি। চলতি মৌসুমে সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে এটি তাদের দ্বিতীয় হার।

গুরুত্বপূর্ণ এই ম্যাচে পূর্ণশক্তির দল নিয়েই মাঠে নামে পিএসজি। ছিলেন দলের তিন প্রাণ ভ্রোমরা মেসি, নেইমার ও এমবাপে। তবে শুরুর একাদশে মেসি-নেইমার জায়গা পেলেও কিলিয়ান এমবাপেকে বেঞ্চে রাখেন পিএসজি কোচ গালতিয়ের। যদিও বিরতির পর মাঠে নেমে দলকে ম্যাচে ফেরানোর দারুণ এক সুযোগ হাতছাড়া করেন এই ফরাসি তারকা।

ম্যাচের ২০তম মিনিটে প্রথমবারের মতো গোলবারে শট নেয় পিএসজি। তবে ডি-বক্সের সামনে থেকে নেওয়া মেসির বাঁ পায়ের সেই শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। এরপর বিরতিতে যাওয়ার আগে ভালো একটি সুযোগ তৈরি করে পিএসজি। কিন্তু বক্সের ভেতর মেসির সেই চেষ্টা রক্ষণে প্রতিহত হয়। এরপর আর কোন দলই গোল করতে না পারায় গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল।

দ্বিতীয়ার্ধেও ছন্দে ফিরতে পারেনি পিএসজি। তাই দলকে লড়াইয়ে ফেরাতে ৫৬তম মিনিটে জোড়া পরিবর্তন আনেন পিএসজি কোচ গালতিয়ের। একিতিকে ও নর্দি মুকিয়েলের উঠিয়ে কিলিয়ান এমবাপে ও আশরাফ হাকিমিকে নামান তিনি। তাতেও লাভ হয়নি ফরাসি জায়ান্টদের। উল্টো ম্যাচের ৬৫তম মিনিটে বাঁ পায়ের দারুণ এক শটে রেনেকে লিড এনে দেন হামারি ত্রাওরে।

এর ঠিক পাঁচ মিনিট পরেই ম্যাচে সমতা ফেরাতে পারতো পিএসজি। তবে সেই যাত্রায় দারুণ এক সুযোগ নষ্ট করেন এমবাপে। মেসির পা থেকে পাওয়া বল উড়িয়ে মারেন গোলবারের ওপর দিয়ে। এরপর ৮২তম মিনিটে প্রথমবারের মতো লক্ষ্য বরাবর শট নেয় ফরাসি জায়ান্টরা।

কিন্তু হুয়ান বের্নাতের নেয়া জোরালো সেই শট ঠেকিয়ে দেন রেনের গোলরক্ষক। শেষ পর্যন্ত পূর্ণশক্তির দল নিয়েও ১-০ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয় পিএসজিকে।

ম্যাচ হারলেও ১৯ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে মোনাকো চারে ও রেনে আছে পাঁচ নম্বরে।

বুইউ