আবারও হাসপাতালে ভর্তি কিংবদন্তি পেলে

ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ৯, ২০২১, ১০:০৮ এএম
ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ কোলন টিউমারে আক্রান্ত হয়ে আবারও হাসপাতালে ভর্তি হয়েছেন এডসন আরন্তেস ডো নাসিমেন্তো পেলে। তবে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি থাকা ৮১ বছর বয়সী এ সাবেক ফুটবলারের বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে। ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন তিনি।

বুধবার (৮ ডিসেম্বর) হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আগামী কিছুদিনের মধ্যেই পেলেকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে। তিনি এখন তার চিকিৎসা চালিয়ে যাচ্ছেন বলেও জানায় তারা।

নিয়মিত শারীরিক পরীক্ষার জন্যই গেল সেপ্টেম্বরে তাকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। সেখানে ধরা পড়ে বৃহদান্ত্রে টিউমার আছে তার, সেটা সরানো হয় অস্ত্রোপচারের মাধ্যমে। হাসপাতাল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েই দিয়েছিল, কেমোথেরাপি চলবে তার।

তখন এক মাসের মতো সময় তাকে হাসপাতালে থাকতে হয়। এরপর তা ব্যক্তিগত টুইটারে জানিয়েওছিলেন পেলে, বলেছিলেন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তবে গত বুধবার আবার জানা যায় আবারও হাসপাতালে যেতে হয়েছে তাকে।

শুধু তাই নয়। শেষ কয়েক বছরে তাকে জনসম্মুখে দেখা যায়নি, কারণ তার নিম্নাঙ্গের সমস্যা। অনেক বছর ধরেই ভুগছেন নিতম্বের সমস্যায়, যে কারণে স্বাভাবিক চলাচলেও ব্যাঘাত ঘটেছে তার। সেটা ঢাকতেই কিনা শেষ কয়েক বছরে নিজ বাড়িতে স্বেচ্ছা নির্বাসন নিয়েছিলেন তিনি, জানাচ্ছিল স্থানীয় সংবাদ মাধ্যম।

গত মাসে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে পেলে জানিয়েছিলেন, তিনি সুস্থ আছেন। যত দিন গড়াচ্ছে তত তিনি ভালো অনুভব করছেন তিনি।

১৯৫৮, ১৯৬২ আর ১৯৭০ বিশ্বকাপ জয়ের মাধ্যমে বিশ্বের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনটি বিশ্বকাপ জেতার কীর্তি গড়েন পেলে। জাতীয় দল ব্রাজিলের হয়ে ৯২ ম্যাচে ৭৭ গোল করার মাধ্যমে তিনি দেশটির ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা। প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনার সঙ্গে যৌথভাবে তাকে গত শতাব্দীর সেরা ফুটবলারের স্বীকৃতি দেয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা।

আগামীনিউজ/বুরহান