করুণারত্নের সেঞ্চুরি, চাপে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক এপ্রিল ২৯, ২০২১, ০৩:৩৯ পিএম

ঢাকাঃ লাহিরু থিরিমান্নে ও দিমুথ করুণারত্নে, দুই লঙ্কান ওপেনার দিনের শুরু থেকেই ধৈর্যের পরিচয় দিয়ে ব্যাটিং করে যাচ্ছেন। বাংলাদেশের ফিল্ডারদের ক্যাচ হাতছাড়া করার সুযোগটা ভালোভাবেই কাজে লাগাচ্ছেন তারা।

দ্বিতীয় টেস্টের প্রথম দিনের প্রথম দুই সেশনই দখলে নিয়েছে শ্রীলঙ্কা। এখনো কোনো উইকেট হারায়নি স্বাগতিকরা। চা বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ বিনা উইকেটে ১৮৮ রান। সেঞ্চুরি হাঁকিয়েছেন দিমুথ করুণারত্নে।

ব্যক্তিগত ২৮ রানের মাথায় তাসকিন আহমেদের বলে স্লিপে ক্যাচ তুলে দিয়েছিলেন করুণারত্নে। সহজ ক্যাচটিও নাজমুল হোসেন শান্তর হাত ফসকে যায়। এই ক্যাচ মিসের মাশুলও দিচ্ছে বাংলাদেশ।

চা বিরতি পর্যন্ত লঙ্কান অধিনায়কের ব্যাট থেকে এসেছে ১০৮ রান। তিনি বল খেলেছেন ১৭৫টি। চার হাঁকিয়েছেন ১৩টি। শতকের স্বপ্ন দেখতে থাকা থিরিমান্নে করে দাঁড়িয়ে আছেন ৮০ রানে। তার ১৭৪ বলের ইনিংসটিতে আছে ৮টি চার।

লঙ্কান অধিনায়ক চা বিরতির আগেই তুলে নিয়েছেন শতক। আগেও ম্যাচ দ্বিশতক হাঁকিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তিনি। আরেক ওপেনার থিরিমান্নেও হাঁটছেন শতকের পথে।

শ্রীলঙ্কার সংগ্রহ বিনা উইকেটে ১৮৮ রান। বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত বোলিং করেছেন ৫ জন, তাসকিন, আবু জায়েদ চৌধুরী রাহী, মেহেদী হাসান মিরাজ, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। তাদের মধ্যে তাসকিন সবচেয়ে বেশি উইকেটের সুযোগ তৈরি করেছিলেন কিন্তু ভাগ্যের সহায়তা পাননি।

আগামীনিউজ/জনী