প্রস্তুতি ম্যাচে আকবর আলীর সেঞ্চুরি

ডেস্ক রিপোর্ট নভেম্বর ২, ২০২০, ০৯:৫৯ পিএম
ছবি সংগৃহীত

ঢাকাঃ হাই-পারফরম্যান্স (এইচপি) দলের হয়ে প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির দেখা পেয়েছেন অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক আকবর আলী। আজ  সোমবার (০২ নভেম্বর) এইচপি দলের ক্রিকেটাররা দুই দলে ভাগ হয়ে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলে। 'এ' দলের হয়ে সেঞ্চুরি করেছেন আকবর।

মিরপুরে টস হেরে ব্যাট করতে নামে 'এ' দল। ৫৫ রান আসে উদ্বোধনী জুটিতে। তানজিদ হাসান তামিম ৩৫ রান করে আউট হন। আরেক ওপেনার শাহাদাত হোসেন দ্বিতীয় উইকেট জুটিতে মাহমুদুল হাসান জয়কে নিয়ে ৬২ রান যোগ করেন। এরপর জয় ৩০ ও অধিনায়ক আফিফ হোসেন ১২ রান করে বিদায় নেন।

চতুর্থ উইকেট জুটিতে আকবর আলীকে নিয়ে ১৩৭ রানের জুটি গড়েন জয়। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। জয় ৯৪ রান করে আউট হন। এরপর পঞ্চম উইকেটে শামিম পাটওয়ারিকে নিয়ে ১২০ রানের জুটি গড়েন আকবর।

এর মাঝেই সেঞ্চুরি তুলে নেন আকবর। ১৬১ বলে ১৩৬ রান করে আউট হন তিনি। ২০টি চার ও ২টি ছয়ের মারে সাজানো ছিল আকবরের ইনিংস। অন্য দিকে শামিম তুলে নেন অর্ধশতক। ৬৭ রান করে আউট হন শামিম।

দিন শেষে ৭ উইকেটে ৪০৬ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে 'এ' দল। 'বি' দলের শরিফুল ইসলাম, রেজাউর রহমান রাজা ও শাহিন আলম ২টি এবং নোমান চৌধুরি সাগর ১টি উইকেট নেন।

আগামীনিউজ/জেহিন