সে আমাদের সাদা বলের অধিনায়ক থাকবে: স্মিথ

স্পোর্টস ডেস্ক এপ্রিল ১৭, ২০২০, ০৬:৪৭ পিএম

গত ডিসেম্বরে অস্থায়ীভাবে এই পদে বসেছিলেন। এবার দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের পরিচালক হিসেবে স্থায়ী নিয়োগ পেলেন গ্রায়েম স্মিথ। আর দায়িত্ব নিয়েই একটি বিষয় পরিষ্কার করলেন সাবেক এই অধিনায়ক। 

চলতি বছরের শুরুতে ফাফ ডু প্লেসিস নেতৃত্ব ছেড়ে দেয়ার পর ওয়ানডে আর টি-টোয়েন্টি ফরমেটে অধিনায়ক করা হয়েছে তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে। টেস্টেও তিনিই নেতৃত্বে আসবেন, এমনটা ধারণা করা হচ্ছিল। 

তবে স্মিথ স্থায়ী হয়েই সাফ জানিয়ে দিলেন, কুইন্টন ডি কককে টেস্টের নেতৃত্ব দেয়া হবে না।  স্মিথ বলেন, ‘সে (ডি কক) আমাদের সাদা বলের অধিনায়ক থাকবে। তবে টেস্ট অধিনায়ক নয়। আমরা তাকে চাপমুক্ত রাখতে চাই, যাতে সে ভালো খেলতে পারে।’

তাহলে টেস্টের অধিনায়ক হচ্ছেন কে? শোনা যাচ্ছে, টেম্বা বাভুমা, এইডেন মার্করাম এবং ডিন এলগারের মধ্যে যে কোনো একজন এই দায়িত্বে আসতে পারেন। যদিও স্মিথ কারও নাম পরিষ্কার করে বলতে চাইলেন না। 

প্রোটিয়া ক্রিকেটের পরিচালক বলেন, ‘আমি আপনাদের বলব না কে হবে। এটা নিয়ে আমরা আলাপ আলোচনা করছি। এই মুহূর্তে কাউকেই আপনারা আলাদা করে চিহ্নিত করতে পারবেন না যে সে-ই হবে। আমাদের মাথায় কয়েকজন খেলোয়াড় আছে। যখন আমরা ক্রিকেট খেলব, দেখা যাবে কে এই জায়গার জন্য যোগ্য।’

আগামী নিউজ/ তাওসিফ