করোনা: সাহায্যের হাত বাড়ালেন পাঠান ভাইয়েরা

খেলা ডেস্ক এপ্রিল ৭, ২০২০, ০৬:৩৩ এএম

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে এগিয়ে এলেন ইউসুফ ও ইরফান পাঠান। পাঠান ভাইরা গরিবদের সাহায্যে ১০ হাজার কেজি চাল ও ৭০০ কেজি আলু দিলেন।

ভারতীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে সচিন তেন্ডুলকর, বিরাট কোহালির মতো ভারতীয় ক্রিকেটাররা এর আগে অর্থ সাহায্য করেছেন। সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো কেউ আবার স্থানীয়দের মধ্যে খাদ্যদ্রব্য বিতরণ করেছেন। এর আগে স্থানীয়দের মধ্যে মাস্ক বিতরণ করতে দেখা গিয়েছিল পাঠান ভাইদের। এ বার তারা চাল-আলু বিতরণ করলেন গরিবদের মধ্যে।

ইউসুফ ও ইরফান বলেছেন, “এই কঠিন সময়ে আমরা সম্ভাব্য সব রকম উপায়ে সরকারের পাশে রয়েছি। আগামী কয়েক দিন খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। দেশের সমস্ত নাগরিককে আমরা ঘরে থাকার আবেদন করছি। নিজেদের ও আশপাশের সবার শরীরের দিকে খেয়াল রাখুন।”

রবিবার  (৫এপ্রিল) রাতে দেশ জুড়ে নয় মিনিটের জন্য আলো নিভিয়ে প্রদীপ জ্বালানোর আবেদন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই আবেদনে সাড়া দিয়েছেন দেশবাসী। তবে তার মধ্যেও বাজি ফাটিয়েছিলেন অনেকে। এটাই মানতে পারছেন না ইরফান। তিনি টুইট করেছেন, “সবকিছুই ভাল ছিল, বাজি ফাটানোর আগে পর্যন্ত।” এর আগে রোহিত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিনের মতো ক্রিকেটাররাও বাজি ফোটানোর বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন টুইটারে।

আগামীনিউজ/বিজয়