নতুন অধিনায়কের বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেবে বিসিবি আশা সাকিবের

ক্রীড়া প্রতিবেদক মার্চ ৮, ২০২০, ০৬:০২ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা : গেল শুক্রবার সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেই ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা। আগামী মাসেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলতে নামছে টাইগাররা। কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক? গুরুত্বপুর্ণ এই প্রশ্নের উত্তর মিলবে আজই। 

রবিবার (৮ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেটে জরুরী বৈঠকে বসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) পরিচালনা পর্ষদ। সেখানেই নির্ধারণ হবে বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক। তবে মাশরাফির শূন্য পদে যে দায়িত্ব নিবেন সেটা হবে স্বল্প মেয়াদী। কারণ বিসিবি চায় সাকিব আল হাসানের হাতে দায়িত্ব তুলে দিতে। কিন্তু সমস্যা হলো এই মুহুর্তে সেটি সম্ভব না।  

কারণ, এই মুহুর্তে বাইশ গজ থেকে নিজেকে গুটিয়ে রেখেছেন সাকিব আল হাসান। কারণ সবারই জানা। জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ক্রিকেটের আন্তজার্তিক সংস্থা আইসিসির নিষেধাজ্ঞা ভোগ করছেন বিশ্বখ্যাত এই অলরাউন্ডার।

তাই আপাতত কাউকে দল পরিচালনায় দায়িত্ব দিতে চায় বিসিবি। সে হতে পারে মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম অথবা তামিম ইকবাল। তবে নতুন অধিনায়ক নিয়ে সাকিব আল হাসান বলেছেন, ‘আমি নিশ্চিত, অধিনায়ক নির্বাচনের ক্ষেত্রে বিসিবি সঠিক সিদ্ধান্তই নেবে। আমাদের পছন্দের যে কজন আছে, তাদের যে কাউকে দিলেই সে ভালো করবে। অবশ্যই এদের মধ্যে সেরাকেই বিসিবি পছন্দ করবে।’ লন্ডনের একটি অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

সাবেক অধিনায়ক মাশরাফি অবশ্য সিনিয়রদের দায়িত্বে দেখতে চাইছেন। বাংলাদেশ দলকে পরিচালনা করতে সিনিয়র ক্রিকেটারই বেশি পারদর্শী হবে বলে মনে করেন সাবেক এই অধিনায়ক, ‘আমাদের সিনিয়র খেলোয়াড় আছে। তাদের অবশ্যই সামর্থ্য আছে। তাদের কারও সঙ্গে কথা বলে যাকে ভালো মনে হয়, তাকে দিলে হয়। সিনিয়ররা সবাই সামর্থ্য রাখেন। আগে-পরে তারা অধিনায়কত্বও করেছেন। এখন দেখার বিষয় কাকে দায়িত্ব দেয় বিসিবি।’

আগামীনিউজ/জাফিউল