কে হচ্ছেন নতুন ‘মাশরাফি’, বিসিবির বৈঠকে সিদ্ধান্ত আজ

ক্রীড়া প্রতিবেদক মার্চ ৮, ২০২০, ১২:৩০ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা : গেল শুক্রবার সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে খেলেই ওয়ানডে দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছেন মাশরাফি বিন মোর্ত্তজা। আগামী মাসেই পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলতে নামছে টাইগাররা। কে হচ্ছেন বাংলাদেশ দলের নতুন ওয়ানডে অধিনায়ক? গুরুত্বপুর্ণ এই প্রশ্নের উত্তর মিলবে আজই। 

রবিবার (৮ মার্চ) মিরপুরের হোম অব ক্রিকেটে জরুরী বৈঠকে বসছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) পরিচালনা পর্ষদ। সেখানেই নির্ধারণ হবে বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক। 

আজকের বোর্ড সভায় এটাই সবচেয়ে বড় এজেন্ডা। জানা গিয়েছে এই মুহুর্তে অধিনায়ক হিসেবে বিসিবির প্রথম পছন্দ সাকিব আল হাসান। কিন্তু জুয়াড়ীর প্রস্তাব গোপন করায় এই মুহুর্তে আইসিসির নিষেধাজ্ঞায় রয়েছেন বিশ্ব খ্যাত এই অলরাউন্ডার। তাই আপাতত ওয়ানডে দলের নেতৃত্ব পেতে যাচ্ছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। টি-টোয়েন্টিতে তিনি অস্ট্রেলিয়া বিশ্বকাপ পর্যন্ত থাকছেন।

অধিনায়কত্ব নিয়ে সাবেক ক্রিকেটারদের মধ্যে মিশ্র ভাবনা আছে। কারো মতো, মিরাজ শান্তদের মতো তরুণদের দায়িত্ব দেয়া উচিত। আবার কেউ কেউ মনে করেন। অধিনায়কত্বের জন্য অভিজ্ঞতা খুব জরুরি।

বোর্ড সভার আরেকটি গুরুত্বপূর্ণ এজেন্ডা, শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণ কাজের জন্য পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগ। পাশাপাশি আরো বেশ কয়েকটি বিষয়ে আসবে সিদ্ধান্ত।

এছাড়া, করোনাভাইরাসের কারণে বাংলাদেশ দলের পাকিস্তান সফরের ভবিষ্যত নিয়েও আলোচনা হবে বিসিবি'র পরিচালনা পরিষদের সভায়।

আগামীনিউজ/জাকিউল