ভারতকে মুদ্রার উল্টো পিঠ দেখাল নিউজিল্যান্ড 

ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১১, ২০২০, ০৫:১৬ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা : টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিক নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ করেছিল বিরাট কোহলির ভারত। কিন্তু ওয়ানডে সিরিজে মুদ্রার উল্টো পিঠও দেখল টিম ইন্ডিয়া। তৃতীয় ও শেষ ওয়ানডে জিতে সফরকারিদের ৩-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলল ব্ল্যাক ক্যাপসরা। এতে প্রতিশোধও নেওয়া হয়ে গেল কিউইদের।  
 
মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) মাউন্ট মাঙ্গানুইয়ে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অধিনায়ক। আগে ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ২৯৬ রান সংগ্রহ করে ভারত। সূচনাটা মোটেও ভাল হয়নি তাদের।  ৪২ বলে তিন চার ও দুই চয়ে ৪০ রান করে ফিরে যান পৃথ্বি শ। মায়াঙ্ক ফিরে যান মাত্র ১ রানে। তিনে নেমে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি করেন ৯ রান।

এরপর কিউইদের বিপক্ষে ভালো টি-২০ সিরিজ কাটানোর পর ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে সেঞ্চুরি পাওয়া শ্রেয়াস আয়ার এ ম্যাচে খেলেন ৬২ রানের ইনিংস। উইকেটরক্ষকের দায়িত্ব পেয়ে টপ থেকে মিডল অর্ডারে নেমে যাওয়া কেএল রাহুল এ ম্যাচে খেলেন ১১২ রানের দারুণ ইনিংস। এছাড়া মানিশ পান্ডে ৪২ রান করেন।

জবাবে মার্টিন গাপটিল এবং হেনরি নিকোলাস দারুণ ব্যাটিং করেন। গাপটিল করেন ৬৬ রান। নিকোলাসের ব্যাট থেকে আসে ৮০ রানের ইনিংস। দুই ওপেনার মিলে করেন ১০৬ রান। পরের ধাপটা টম ল্যাথাম-কলিন ডি গ্রান্ডহোম সহজে পাড়ি দেন। গ্রান্ডহোম খেলেন ২৮ বলে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস। তিনটি ছক্কা ও ছয়টি চার মারেন তিনি। টম ল্যাথাম হার না মানা ৩২ রান করেন। ১৭ বল থাকতে ম্যাচ জিতে মাঠ ছাড়ে কিউইরা।

আগামীনিউজ/জেডআই