সিইসির পদত্যাগ দাবি

পুলিশি বাধায় ইসলামী আন্দোলনের গণমিছিল থামলো শান্তিনগরে

নিজস্ব প্রতিবেদক জুন ২১, ২০২৩, ০১:৪৭ পিএম

ঢাকাঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের পদত্যাগ এবং কমিশনকে ব্যর্থ ঘোষণা করে তা বাতিলের দাবিতে রাজধানীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের বের করা গণমিছিল পুলিশি বাধার মুখে পড়েছে। নির্বাচন কমিশন (ইসি) অভিমুখে অগ্রসর হওয়া গণমিছিলটি শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয়েছে। এরপর সেখানে সংক্ষিপ্ত সমাবেশে দলের নেতাকর্মীরা বক্তব্য রাখেন।

বুধবার (২১ জুন) দুপুরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম থেকে এ গণমিছিল বের করা হয়। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই নেতৃত্ব দেন।

গণমিছিলটি বায়তুল মোকাররম থেকে বের হয়ে পুরানা পল্টন মোড়, বিজয়নগর ও কাকরাইল হয়ে আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবন অভিমুখে যাওয়ার পথে শান্তিনগর মোড়ে পুলিশি বাধায় পড়ে। পরে সেখানেই সংক্ষিপ্ত সমাবেশ করে ইসলামী আন্দোলন।

শান্তিনগরে বাধা পেয়ে তাৎক্ষনিক বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, আমরা মানুষের কল্যাণের জন্য কর্মসূচি বাস্তবায়ন করি। আমাদের কর্মসূচিতে প্রশাসন বাধা দিয়েছে। কিন্তু ধৈর্যের বাঁধ যখন ভেঙে যাবে তখন এ বাধা কোনো কাজে আসবে না। অন্যায়ের বিরুদ্ধে সংগ্রাম করে সরকারকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করতে হবে।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, আমরা পুলিশ বাহিনীর সদস্যদের বলব, আপনারা জনগণের, সরকারের নয়। তাই জনগণের দাবির আদায়ে বাধা দেবেন না।

এদিন সকালে ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিল কর্মসূচি ঘিরে কোনো ধরনের বিশৃঙ্খলা বা আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি যেন না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কর্মদিবসে মানুষের ভোগান্তি এড়াতে গণমিছিল সীমিত করা হবে। পুলিশ যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

বুইউ