পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে: তথ্যমন্ত্রী

ডেস্ক রিপোর্ট জানুয়ারি ১৮, ২০২১, ১১:৫৩ পিএম
ছবি; সংগৃহীত

ঢাকাঃ জনগণের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে পৌর নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

সোমবার দুপুরে সচিবালয়ের তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে সমসাময়িক বিষয় নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, “শনিবার দ্বিতীয় ধাপের পৌর নির্বাচনেও বিপুলসংখ্যক ভোটার উপস্থিতি ছিল। কোনো কোনো পৌরসভায় ৭০ শতাংশের বেশি এবং সার্বিকভাবে ৬১ শতাংশের বেশি ভোটার  ছিল। এমনকি ইভিএম নিয়ে মানুষের মধ্যে নানা শঙ্কা-আশঙ্কা থাকার পরও ভোটে উপস্থিতি ছিল ৫৭ শতাংশের বেশি।”

হাছান মাহমুদ আরো বলেন, “অতীতের মতো দু-একটি বিচ্ছিন্ন ঘটনা হয়েছে, যা কোনোভাবেই কাঙ্ক্ষিত নয়। তবে সার্বিকভাবে ভোটার উপস্থিতি ছিল অনেক। ভারতে ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে ১৯ জন প্রাণ হারিয়েছিল। সেই তুলনায় আমাদের দেশে এ নির্বাচন অনেক শান্তিপূর্ণ হয়েছে।” 

দ্বিতীয় ধাপের এ নির্বাচনেও বিপুলভাবে অর্থাৎ আওয়ামী লীগের ৪৬ জন প্রার্থী জয়লাভ করেছে উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, “আওয়ামী লীগ ৬০ শতাংশের বেশি ভোট পেয়েছে এবং বিএনপি পেয়েছে ১৮ শতাংশ। আপনারা জানেন, প্রথম দফা পৌরসভা নির্বাচনে বিএনপি’র মাত্র ২ জন প্রার্থী নির্বাচিত হয়েছিল, এবার ৪ জন।”

আগামীনিউজ/এএইচ