বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণই আমাদের অঙ্গীকার : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক জুন ২৩, ২০২০, ০১:২৫ পিএম
ফাইল ছবি

ঢাকা : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনা ধারণ করে সাম্প্রদায়িক বিষবৃক্ষের মূলোৎপাটন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণই আমাদের অঙ্গীকার।

মঙ্গলবার (২৩ জুন) বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ধানমন্ডির ঐতিহাসিক ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে নিজ বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন।

বঙ্গবন্ধুকে রাজনৈতিক মুক্তির রোল মডেল এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অর্থনৈতিক মুক্তির রোল মডেল উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইতিহাসের নানান চড়াই-উৎরাই পেরিয়ে, সংকটের পাহাড় মাড়িয়ে, জীবন ঘনিষ্ট কর্মসূচি বাস্তবায়নের মধ্য দিয়ে মাটি ও মানুষের দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে।

তিনি বলেন, দেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগ আজ গণমানুষের আস্থার ঠিকানা, প্রত্যাশার বাতিঘর। শেখ হাসিনার নেতৃত্বে বার বার রাষ্ট্র পরিচালনার দায়িত্ব পাওয়া তারই অনন্য নজির বলে তিনি জানান।

বঙ্গবন্ধুর দেখানো পথে এবং তার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করছেন দেশরত্ন শেখ হাসিনা। তার বিচক্ষণ নেতৃত্ব, সততা, দেশপ্রেম সমসাময়িক বিশ্ব রাজনীতিতে তাকে উচ্চ আসনে অধিষ্ঠিত করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, তিনি একজন সফল রাষ্ট্রনায়ক। তার ভাবনায় পরবর্তী নির্বাচন নয়, বরং পরবর্তী প্রজন্ম। এজন্য তিনি গ্রহণ করেছেন শত বছরের ব-দ্বীপ পরিকল্পনা।

শেখ হাসিনা সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের স্বপ্নে বিভোর এক কাণ্ডারী এবং বার বার মৃত্যুর পথ থেকে ফিরে আসা মৃত্যুঞ্জয়ী বীর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, তিনি (শেখ হাসিনা) আছেন বলেই মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারে।

মন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দুর্বার গতিতে। বঙ্গবন্ধুর সবুজ বাংলা, বঙ্গবন্ধু কন্যার সুনীল বাংলা এই সবুজে সুনীলেই আমাদের সোনার বাংলা।

বৈশ্বিক মহামারী করোনায় দেশের অর্থনৈতিক সমৃদ্ধির পথে ছন্দপতন ঘটলেও প্রধানমন্ত্রীর মানবিক এবং দক্ষ নেতৃত্বে শ্রষ্ঠার অপার রহমতে বাংলাদেশ ঘুরে দাঁড়াবে বলে এসময় আশাবাদ ব্যক্ত করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশের জনগণ, দলের সর্বস্তরের নেতাকর্মী এবং শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবময় সাত দশকের ইতিহাস বাংলাদেশেরই ইতিহাস। এদেশের প্রতিটি গৌরবময় অর্জন আওয়ামী লীগের হাত ধরেই। আমাদের ইতিহাসের মহানায়ক জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলনের পথ বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা-বাঙালি জাতি ও আওয়ামী লীগের সর্বশ্রেষ্ঠ অর্জন করেছে।

আগামীনিউজ/ইমরান/মনির