সরকার করোনা থেকে মানুষকে বাঁচাতে কাজ করেনি: রিজভী

নিজস্ব প্রতিবেদক জুন ৩, ২০২০, ০২:১৯ পিএম
ছবি সংগৃহীত

ঢাকা: সরকার দেশের মানুষের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সরকারের প্রতি জনগণের ম্যান্ডেট নেই। তাই এই ব্যর্থ সরকার করোনা থেকে মানুষকে বাঁচাতে কোনও কাজ করেনি। নিজেদের নেতাকর্মী ও শাসকগোষ্ঠীর পকেট ভারি করা, ফুলিয়ে-ফাঁপিয়ে বড় করাই তাদের মূল লক্ষ্য।

বুধবার (০৩ জুন) রাজধানীর নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) আয়োজিত দোয়া মাহফিল ও খাদ্য বিতরণের সময় তিনি এ সব কথা বলেন।

এ সময় রিজভী বলেন, আজকে যারা পিস্তল দেখিয়ে হত্যার হুমকি দিচ্ছে, অত্যাচার করছে তারা বাংলাদেশ থেকে এয়ার অ্যাম্বুলেন্সে করে পালিয়ে গেছে। অথচ একটি ছেলে সরকারের সমালোচনা করে পোস্ট দিলে তাকে রাতের অন্ধকারে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে আসে। আর এয়ার অ্যাম্বুলেন্স ভাড়া করে আপনার শিকদার গ্রুপের হত্যার হুমকি দেওয়া দুজন ছেলে কী করে চলে গেল? মেডিকেল ভিসা দিল কী করে? তাদের নামে মামলা হয়েছে। পুলিশ সেখানে কী করলো? পুলিশ কিছুই করেনি। তার মানে শাসকগোষ্ঠীর সঙ্গে সম্পর্কিত অপরাধীদেরকে নানাভাবে রেহাই দেওয়া হচ্ছে। তাদের সুযোগ করে দিচ্ছেন।

তিনি আরো বলেন, ‘দুই ভাই চেয়েছে ব্যাংকের টাকা লুট করতে। এমডিরা রাজি হয়নি তাই তাদের হত্যার হুমকি দেওয়া হয়েছে। এই পরিস্থিতি চলছে দেশে। অরাজকতা চলছে, মার্শাল ল’ চলছে। এভাবে চলতে পারে না।’

‘আমাদেরকে কঠিন পরিস্থিতির মধ্যে কাজ করতে হচ্ছে। আমাদের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। হয়রানি করা হচ্ছে। কারাগারে পাঠানো হচ্ছে। তারপরও আমরা মানুষের দুঃসময় বসে নেই। আমাদের সাধ্য অনুযায়ী অসহায় কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছি।’

আগামীনিউজ/মিজান