সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় নিশ্চিত : রবি

নিজস্ব প্রতিবেদক মার্চ ৪, ২০২০, ০৪:০২ পিএম

ঢাকা: সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের বিজয় নিশ্চিত উল্লেখ করে ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী শেখ রবিউল আলম রবি বলেছেন, জনগণ এখন ভোট দিতে পারেনা। বাংলাদেশের মানুষ খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপিকে চায়। ভোট দেয়ার পরিবেশ উন্মুক্ত করলেই আওয়ামী লীগ বুঝতে পারবে জনগণ তাদের চায় না। আমি আশাকরি সরকার নির্বাচনকে গ্রহণযোগ্য করতে সহযোগিতা করবে। নির্বাচন কমিশনের ওপর যে সাংবিধানিক দায়িত্ব রয়েছে তার ওপর অটল থাকবে। বিএনপি জনগণের রাজনীতি করে। জনগণের ভোটের ওপর আস্থা রাখে। দলটির প্রার্থী হিসেবে আমি জনগণের কাছে যাচ্ছি। জনগণকে ভোটের সেই পরিবেশ দেয়া হোক। তারপর দেখা যাবে জনগণ কাদের চায়।

বুধবার (৪ মার্চ ) সংসদীয় এলাকার কাঁঠাল বাগান ও হাতিরপুল এলাকায় নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে একথা বলেন তিনি। 

ঢাকা-১০ সংসদীয় আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীকে বহিরাগত উল্লেখ করে রবি বলেন, তিনি ওই এলাকার দীর্ঘদিনের বাসিন্দা। জনগণের সঙ্গে তার আত্মিক সম্পর্ক রয়েছে। তিনিই সংসদে জনগণের সত্যিকারের প্রতিনিধি করতে পারবেন। এ আসনের জনগণ চায় সংসদে যথাযথ প্রতিনিধির মাধ্যমে তাদের সমস্যার কথা তুলে ধরুক।  

শেখ রবিউল আলম রবি বলেন, আমার প্রতিপক্ষ যিনি আছেন তিনিতো এই এলাকার মানুষই না। তিনি কিভাবে এ এলাকার মানুষের প্রতিনিধিত্ব করবেন? সমস্যা বুঝবেন? জনগণইবা কেন তাকে ভোট দিবে?

এ এলাকার উন্নয়নের ক্ষেত্রগুলো আমার চিহ্নিত করা আছে। যেহেতু সরকার ক্ষমতায় রয়েছে আমি তাদের দৃষ্টি করার চেষ্টা করবো। সবচেয়ে বড় কথা হলো সংসদ সদস্যের আসল কাজ রাষ্ট্রের আইন প্রণয়ন, সংশোধন, পরিমার্জন, পরিবর্ধনে ভূমিকা রাখা। 

এছাড়া রাষ্ট্রের রাজনীতিতে যে সঙ্কট রয়েছে তা থেকে উত্তরণের জন্য আমার দলের যে আদর্শ রয়েছে, নীতিমালা ও ঘোষণাপত্র রয়েছে সেগুলো রাষ্ট্রীয় পর্যায়ে অধিষ্ঠিত করতে ভূমিকা রাখা।  

আবাসিক এলাকা হিসেবে পরিচিত হলেও বৃহত্তর ধানমন্ডি এলাকাকে বাণিজ্যিক এলাকায় পরিণত করা হয়েছে উল্লেখ করে ধানের শীষের এ প্রার্থী বলেন, এ এলাকায় মাদকের সমস্যা রয়েছে। জলবদ্ধতার সমস্যা রয়েছে। রাস্তা প্রশস্ত করার প্রয়োজন রয়েছে। এ প্রকল্পগুলো নিয়ে দীর্ঘসূত্রিতা রয়েছে। আমি এগুলো নিয়ে কাজ করবো। সরকারের ওপর চাপ প্রয়োগ করবো। 

তিনি বলেন, আগামী ২১ মার্চের নির্বাচনকে সামনে রেখে পরিস্থিতি এখনো স্বাভাবিক থাকলেও আচরণ বিধি সম্পর্কে পুলিশের স্পস্ট ধারণা না থাকায় কোথাও কোথাও সমস্যা হচ্ছে বলেও অভিযোগ করেন শেখ রবিউল আলম রবি।

আগামীনিউজ/ রাফি/হাসি