অন্য প্রার্থীর পক্ষে রেজাল্ট

ইভিএমের প্রিন্ট কপি চাইলো প্রার্থী

নিজস্ব প্রতিবেদক ‌ ফেব্রুয়ারি ৪, ২০২০, ০৮:১৪ পিএম

উত্তর সিটি করপোরেশনে রিটার্নিং অফিসারের বিরুদ্ধে অন্য প্রার্থীর পক্ষে রেজাল্ট দেয়ার অভিযোগ করেছেন এক কাউন্সিলর।

উত্তর সিটির ৭ নং ওয়ার্ড কাউন্সিলর লাটিম মার্কার কাজী স্বপন আলী এই অভিযোগ করেন। তার অভিযোগ প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে ফলাফল দিয়েছেন রিটার্নিং অফিসার। পাশপাশি তাকে ৩৪টি কেন্দ্রের মধ্যে মাত্র ২টির ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) রেজাল্ট প্রিন্ট দেয়া হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকালে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বরাবর অভিযোগ করেন তিনি।

এছাড়া ভোটের দিন পোলিং এজেন্টদের মারধর ও বের করে দেয়ার অভিযোগ করেন তিনি। উল্লেখিত সকল অভিযোগ বিবেচন করে ৭ নং ওয়ার্ডের নির্বাচন স্থগিত করে পুনঃ নির্বাচনের আবেদন করেন এই প্রার্থী।

আবেদনে তিনি লিখেন, আমি নিম্ন স্বাক্ষরকারী কাজী স্বপন আলী, ঢাকা। উত্তর সিটি কর্পোরেশন ০৭ নং ওয়ার্ড এর লাটিম মার্কার একজন কাউন্সিলর প্রার্থী। কিন্তু অতীব দুঃখের সাথে জানাচ্ছি আমার কোনো এজেন্টকে ভোটকেন্দ্রে ঢুকতে দেয়া হয়নি। সব কেন্দ্রে আমার এজেন্টদের মারধর করে বের করে দেয়া হয়। তারপরও আমি ৩৪টি কেন্দ্রের মধ্যে ২টি কেন্দ্র, চম্পাপারুল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও ইসলামীয়া আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রের রেজাল্টে লাটিম মার্কায় এগিয়ে ছিলাম। কিন্তু ফলাফলে বাকি ৩২ কেন্দ্রে তার বহিঃপ্রকাশ ঘটেনি। নির্বাচনে আমার প্রতিদ্বন্দ্বী তফাজ্জল হোসেন, রেডিও মার্কার পক্ষে রেজাল্ট দিয়েছে রিটার্নিং অফিসার। আপনার নির্বাচনের ৩২টি কেন্দ্রের ইভিএম এর রেজাল্ট প্রিন্ট কপি দেয়ার জন্য অনুরোধ করছি।

অতএব, এমতাবস্থায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন ০৭ নং ওয়ার্ড স্থগিত করত, পুনঃনির্বাচন দেয়ার জন্য আপনার নিকট আকুল আবেদন জানাচ্ছি।

আগামীনিউজ/এমএস/এনএ