কিশোরের মামলা তদন্ত করবে পিবিআই

নিজস্ব প্রতিবেদক মার্চ ১৪, ২০২১, ০৪:৩৩ পিএম
সংগৃহীত

ঢাকা: রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আটকের পর নির্যাতনের অভিযোগে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোরের করা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন আদালত। 

রবিবার (১৪ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত আগামী ১৫ এপ্রিল এ প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। একই সঙ্গে কিশোরকে নির্যাতন করা হয়েছে কি না তা পরীক্ষা করার জন্য বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠনের আদেশ দেওয়া হয়েছে।

একইসঙ্গে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নাক-কান-গলা, মেডিসিন এবং অর্থোপেডিকস বিভাগের প্রধানদের সমন্বয়ে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠনের আদেশ দেওয়া হয়েছে। কমিটিকে ২৪ কর্মঘণ্টার মধ্যে কিশোরের নির্যাতনের বিষয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে বুধবার (১০ মার্চ) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালতে কিশোর মামলার আবেদন করেন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

এ বিষয়ে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর বলেন, ‌আমাকে আটকের পর নির্যাতন করা হয়েছে। আমি এ বিষয়ে নির্যাতনকারীদের বিরুদ্ধে আদালতের কাছে মামলা নেওয়ার আবেদন করেছি।’

কিশোরের আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া বলেন, আটকের পর কিশোরকে নির্যাতন করা হয়েছে। নির্যাতনে তার কানের পর্দা ফেটে গেছে। আমরা আজ আদালতে হেফাজতে নির্যাতন আইনে মামলা নিতে আবেদন করেছি। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন। এ বিষয় পরে আদেশ দেওয়া হবে বলে জানিয়েছেন আদালত।

আগামীনিউজ/মালেক